ফটো রিপোর্ট || আফগান শহীদদের পরিবারের মাঝে ইফতার প্যাকেজ বিতরণ

ত্বহা আলী আদনান

0
1665

ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় রমজান উপলক্ষে গত শাবান মাস থেকেই দেশ জুড়ে এক বিশেষ দাওয়াতি ক্যাম্পেইন শুরু করেছেন। মন্ত্রণালয়ের বিশেষ বাহিনীর সদস্যরারা রমাদান শুরুর আগেই এই ক্যাম্পেইনের মাধ্যমে মানুষকে রমজানের ফজিলত, বরকত ও গুরুত্ব বুঝানোর চেষ্টা করছেন। রমাদান শুরুর পর এই ক্যাম্পেইনে যোগ হয়েছে পথচারীদের মাঝে ইফতার পূর্বমুহূর্তে খেজুর ও পানি বিতরণ কার্যক্রম।

সর্বশেষ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এই ক্যাম্পেইনে যুক্ত হয়েছে স্পেশাল ইফতার প্যাকেজ বিতরণ কার্যক্রম। আফগানিস্তানের প্রতিটি শহীদের পরিবারের মাঝে বিতরণ করা হবে এই স্পেশাল ইফতার প্যাকেজ। এর একটি প্যাকেজে থাকছে ১১টি আইটেমের খাদ্য সামগ্রীসহ নগদ আরও ৫ হাজার আফগানি।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে এই প্যাকেজটি বর্তমানে ইমারাতে ইসলামিয়ার ৭টি প্রদেশে চলমান আছে। বাকি প্রদেশগুলোতেও খুব শীঘ্রই এই প্যাকেজ বিতরণ শুরু হবে বলেও নিশ্চিত করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। উল্লেখ্য যে, ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানে এমন পরিবার কমই আছে যে পরিবারে কোনো শহীদ নেই।

ইমারাতে ইসলামিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি বিশেষ বাহিনীর সদস্যরা লোগার প্রদেশের একটি গ্রামে প্রতিটি শহীদের বাড়ি বাড়ি গিয়ে ইফতার প্যাকেজ বিতরণ করেছেন। সেখানকার কিছু চমৎকার দৃশ্য…

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধবিজয়ের মাস; মাহে রামাদানের গৌরবদীপ্ত বিজয়-সিরিজ || পর্ব-৯ || ২২৩ হিজরীর ১৭ রমাদান, বাইজান্টাইনের সর্বাধিক সুরক্ষিত ও অজেয়-খ্যাত আম্মুরিয়া শহর বিজয়। (প্রথম কিস্তি)
পরবর্তী নিবন্ধবিহারে রাম নবমীর মিছিল থেকে মসজিদে ভাংচুর-অগ্নিসংযোগ