গাজায় ইসরায়েলি গণহত্যার ৩৩৩ দিন,নিহত বেশ কয়েকজন

0
81

গাজায় ইসরায়েলি গণহত্যার ৩৩৩ দিনে উপত্যকার কয়েকটি এলাকায় চলমান বোমা হামলায় বেশ কয়েকজন ফিলিস্তিনি বেসামরিক লোক নিহত ও আহত হয়েছে।

তুলকারম ক্যাম্পে চলমান অভিযানের সময় ৩ সেপ্টেম্বর, মঙ্গলবার ভোরে ইসরায়েলি দখলদার বাহিনীর হাতে মোহাম্মদ কানান নামে একজন ফিলিস্তিনি নাবালক নিহত হয়েছে।

মেডিকেল ও স্থানীয় সূত্র জানায় যে মোহাম্মদ কানান তার বাবার সাথে ক্যাম্পের একটি পাড়ায় থাকাকালীন হানাদার বাহিনীর স্নাইপারদের গুলিতে মাথায় গুলিবিদ্ধ হয়ে নিহত হয় এবং তার বাবা দখলদার বাহিনীর হাতে কোমরে গুলিবিদ্ধ হয়। তাদের দুজনকেই শহীদ থাবেত সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

খান ইউনিস শহরের উত্তর-পশ্চিমে বাস্তুচ্যুত ব্যক্তিদের একটি তাঁবুতে ইসরায়েলি বোমা হামলায় দুজন নাগরিক নিহত হয়েছে। এদের মধ্যে আবু শাব পরিবারের একটি শিশু ছিল।

ইসরায়েলি দখলদার বাহিনী তুলকারম শহরের পূর্বে ইজবেত আল-জারাদ এলাকায় বিমান হামলা চালায় এবং স্থানীয় বাসিন্দা আশরাফ আবু সাবিলের একটি বাড়ি ঘেরাও করে। এরপর দকখলদার বাহিনী সেখানে অভিযান চালায় এবং সেখানে উপস্থিত সবাইকে হত্যা করে।

দখলদারদের যুদ্ধবিমানগুলি মধ্য গাজা উপত্যকার আল-বুরেজ ক্যাম্পের শহীদ জংশনের পাশে একটি বাড়িতে বোমাবর্ষণ করেছে। ইসরায়েলি সামরিক যানবাহন ক্যাম্পের পূর্ব দিকেও গুলি চালায়।

গত বুধবার থেকে পশ্চিম তীরে ইসরায়েলি আগ্রাসনের ফলে এখন পর্যন্ত ৩১ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে, যার মধ্যে জেনিনে ১৮ জন, তুলকার্মে ৬ জন, তুবাসে ৪ জন এবং হেব্রনে ৩ জন নিহত হয়েছে।


তথ্যসূত্র:
1.Day 333 of Genocide: Palestinian civilians killed, injured, in ongoing Israeli bombardment in Gaza
– https://english.wafa.ps/Pages/Details/148805
2.Tulkarm: Minor killed, his father injured, by Israeli forces during ongoing raid
– https://english.wafa.ps/Pages/Details/148800

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধশাবাবের অভিযানে ৬ ইথিওপিয়ান সৈন্য নিহত
পরবর্তী নিবন্ধসীমান্তে বিএসএফ এর গুলিতে বাংলাদেশি কিশোরী নিহত