সিরিয়ায় কেবল এক রাতেই মুজাহিদদের হামলায় ১০০ এরও অধিক মুরতাদ সেনা নিহত, আহত আরো অনেক!

0
264

সিরিয়ান বিদ্রোহী ও মুজাহিদ গ্রুপগুলোর মাঝে বর্তমানে সবচাইতে ভালো ও মজবুত অবস্থানে রয়েছে তাহরিরুশ শাম (HTS)। যারা বর্তমানে সিরিয়ার ইদলিব সিটির সিংহভাগ এলাকা নিয়ন্ত্রণ করছেন।

ইদলিব সিটি দখল করতে মরিয়া হয়ে উঠেছে কুখ্যাত নুসাইরী (আসাদ সরকার) শিয়া মুরতাদ সন্ত্রাসী বাহিনী ও কুফ্ফার রাশিয়ান সন্ত্রাসী বাহিনী। দীর্ঘ ১ বছর যাবৎ কুফ্ফার জোট বাহিনীগুলো ইদলিব সিটি দখলের জন্য তীব্র অভিযান চালিয়ে আসছে। কুফ্ফার জোট বাহিনীগুলো কিছু এলাকা দখলে নিতে সক্ষম হলেও মুজাহিদ গ্রুপগুলোর তীব্র প্রতিরোধ যুদ্ধের ফলে এখনো ইদলিব সিটি দখলে নিতে পারেনি তারা।

এদিকে গতরাতে অর্থাৎ ১৯ই ডিসেম্বর বৃহস্পতিবার রাতে ইদলিব সিটিতে কুফ্ফার জোট বাহিনীগুলোর উপর অতর্কিত হামলা করে বসে “HTS” এর যোদ্ধারা। “HTS” এর “ইবা” সংবাদ সংস্থা জানায় যে, গতরাতের উক্ত বরকতয় হামলায় ১০০ এরও অধিক কুখ্যাত নুসাইরী মুরতাদ সেনা নিহত এবং আরো শতাধিক মুরতাদ সেনা আহত হয়।

অন্যদিকে আসাদ বাহিনীর সমর্থিত সংবাদ মাধ্যমগুলো হামলায় হতাহতের নির্দিষ্ট কোন সংখ্যা প্রকাশ না করলেও তাদের কান্নার রুল দেখে এটাই অনুমেয় যে, গতরাতের হামলায় তারা তাদের অনেক সৈন্যকে হারিয়েছে। তারা দাবি করছে যে, HTS এবং (তাদের ভাষায়) আন্তর্জাতিক জঙ্গি (মুজাহিদ) গোষ্ঠী আল-কায়েদা ও তাদের সহযোগী দলগুলো একযোগে গতরাতে তাদের উপর অতর্কিত তীব্র হামলা চালিয়েছে, এতে তাদের অনেক সাথী হতাহত হয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন