সোমালিয়া | মুজাহিদদের হামলায় 9 এরও অধিক গোয়েন্দা ও মুরতাদ সৈন্য হতাহত!

0
274

আল-কায়েদা পূর্ব আফ্রিকান শাখা হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন 6 ফেব্রুআরি বৃহস্পতিবার সোমালিয়া জুড়ে 5 এরও অধিক সফল অভিযান পরিচালনা করেছেন, যাতে মন্ত্রী ও গোয়েন্দা সদস্যসহ অনেক সৈন্য নিহত ও আহত হয়।

শাহাদাহ নিউজের বরাতে জানা যায় যে, সোমালিয়ার রাজধানী মোগাদিশুর “দার্কিনালী” শহরে হারাকাতুশ শাবাব মুজাহিদদের পরিচালিত একটি সফল হামলায় দেশটির গোয়েন্দা বিভাগের ১ সদস্য ও আরো ১ মুরতাদ সৈন্য নিহত হয়।

অন্যদিকে জুবা প্রদেশের “দুবলী” শহরে হারাকাতুশ শাবাব মুজাহিদদের বোমা হামলায় ধ্বংস হয়ে যায় কেনিয়ান কুফ্ফার বাহিনীর একটি সামরিকযান, এসময় যানটিতে থাকা সকল কুফ্ফার সৈন্য নিহত হয়।

এমনিভাবে সোমালিয়ার হিডেন শহরে দেশটির “আহমদ মাহমুদ” নামক এক মুরতাদ মন্ত্রীর গাড়ি লক্ষ্য করে সফল হামলা চালান মুজাহিদগণ। যাতে গাড়িটি ধ্বংস হয়ে উক্ত মুরতাদ মন্ত্রীর গাড়ি চালাক এবং এক দেহরক্ষী নিহত হয়। অপরদিকে উক্ত মুরতাদ মন্ত্রী ও তার এক দেহরক্ষী মৃত্যুর হাত থেকে বেঁচে যায় এবং গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি হয়।

আলহামদুলিল্লাহ, এই অভিযানগুলো ছাড়াও হারাকাতুশ শাবাব মুজাহিদিন বৃহস্পতিবার আরো কয়েকটি সফল অভিযান পরিচালনা করেছেন, যার নির্দিষ্ট হতাহতের সংখ্যা এখনো জানা যায়নি।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন