বিনা কারণে গুলি করে বাংলাদেশি কৃষককে টেনে হিচড়ে নিয়ে গেল সন্ত্রাসী বিএসএফ

0
923

প্রতিদিনের মতো বাংলাদেশ ভূ-খন্ডে নিজ জমিতে কৃষি কাজ করছিল গাজী, রুবেল ও সাহাবুল। হঠাৎ কোন কারণ ছাড়াই ভারতের মুরাদপুর ক্যাম্পের টহলরত সীমান্ত্র সন্ত্রাসী বিএসএফ তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এতে গাজী পায়ে গুলিবিদ্ধ হলে অপর কৃষকরা পালিয়ে যায়।পরে গুলিবিদ্ধ কৃষক গাজীকে টেনে হিচড়ে ধরে নিয়ে যায় বিএসএফ।

গত মঙ্গলবার কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের ছলিমেরচর সীমান্তে এ ঘটনা ঘটেছে। গুলিবিদ্ধ কৃষক একই এলাকার নিয়ামত আলীর ছেলে। বিনা উস্কানিতে বাংলাদেশিদের লক্ষ্য করে বিএসএফের গুলিবর্ষণে সীমান্ত এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানাগেছে, ছলিমেরচর সীমান্ত এলাকার কৃষক গাজীসহ অন্যরা ১৫৭/২(এস) সীমান্ত পিলার সংলগ্ন বাংলাদেশী ভূ-খন্ডে নিজ জমিতে কাজ করছিল। এসময় ভারতের মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানার মুরাদপুর ক্যাম্পের টহলরত বিএসএফ তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এতে গাজী পায়ে গুলিবিদ্ধ হলে অপর কৃষকরা পালিয়ে প্রাণে বাঁচে। পরে গুলিবিদ্ধ কৃষক গাজীকে টনে হিচড়ে নিয়ে যায় বিএসএফ।

রামকৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান সিরাজ মন্ডল জানান, ছলিমেরচর সীমান্ত এলাকায় বিএসএফ’র গুলিতে গাজী নামে এক কৃষক গুলিবিদ্ধ হয়েছে। তবে সে মারা গেছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

সলিমপুর গ্রামের বাসিন্দা কিরণ জানান, গাজী কোন চোরাকারবারীর সঙ্গে জড়িত ছিলেন না। তিনি কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করতেন। এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে। তাদের সঙ্গে থাকা সাহাবুল নামে আরেক বাংলাদেশি নিখোঁজ রয়েছেন।

৪৭ বিজিবির ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল রফিকুল আলম পিএসসি জানান, সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী একজনের পায়ে গুলি লেগেছে।

সূত্র- এসএএম।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন