বাংলাদেশ | গত এক মাসে ত্বাগুত সরকারের অব্যবস্থাপনায় সড়ক দুর্ঘটনায় হতাহত হয়েছেন ১,৮০৩ জন!

0
517

চলতি বছরের গত ফেব্রুয়ারি মাসে ত্বাগুত সরকারের অব্যবস্থাপনার ফলে ৫০৪টি সড়ক দুর্ঘটনা ঘটেছে, এতে প্রাণ হারিয়েছেন ৫৩৪ জন নিরাপরাধ বাংলার সাধারণ জনগণ। এছাড়াও এসকল দুর্ঘটনায় আহত হয়েছেন আরো ১ হাজার ২৬৯ জন।

অন্যদিকে রেলপথে ৫৬টি দুর্ঘটনায় ৪৮ জন নিহত ও ১৩ জন আহত হন।এবং নৌ-পথে নয়টি দুর্ঘটনায় ৪০ জন নিহত, ৫৬ জন আহত ও ৬৪ জন নিখোজ হয়েছেন।

গত সোমবার বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি থেকে প্রকাশিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সংগঠনটির দুর্ঘটনা মনিটরিং সেলের পর্যবেক্ষণ প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, মোট দুর্ঘটনার ১৫ দশমিক ৭৫ শতাংশ বাস, ২৭ দশমিক ৯৩ শতাংশ ট্রাক ও কাভার্ডভ্যান, ৪ দশমিক ৩০ শতাংশ কার-জিপ-মাইক্রোবাস, ৮ দশমিক ১৭ শতাংশ সিএনজিচালিত অটোরিকশা, ২০ দশমিক ৯৫ শতাংশ মোটরসাইকেল, ১০ দশমিক ৫৪ শতাংশ ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইক, ১২ দশমিক ৩৩ শতাংশ নছিমন-করিমন-মাহিন্দ্রা-ট্রাক্টর ও লেগুনা সড়ক দুর্ঘটনার কবলে পড়েছে।

এত প্রচুরপরিমাণ দুর্ঘটনায় শত শত নিরাপরাধ সাধারণ জনগণ নিহত হওয়ার পরেও এই ত্বাগুত সরকার কোন কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেনি। অথচ মুজিব বর্ষের নামে নতুন এক পুঁজার আয়োজন করতে এসকল সাধারণ জনগণেরই কষ্টে অর্জিত কোটি কোটি টাকা অপচয় করছে এই ত্বাগত সরকার।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন