মালি | মুজাহিদদের হামলায় 10 সেনা নিহত, সামরিক ঘাঁটি বিজয়, 6টি গাড়িসহ বিপুল পরিমাণ যুদ্ধাস্ত্র গনিমত!

0
537

আল-কায়েদা পশ্চিম আফ্রিকা ভিত্তিক শাখা “জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন” (JNIM) এর জানবায মুজাহিদগণ গত 5 মার্চ মালির “মোপ্টি” রাজ্যে অবস্থিত দেশটির মুরতাদ বাহিনীর বিরুদ্ধে একটি সফল অভিযান পরিচালনা করেন। রহমান ও শয়তানের বাহিনীর মধ্যে তীব্র লড়াইয়ের পর রহমানের বাহিনী তাঁর সাহায্য ও অনুগ্রহে শয়তানের বাহিনীর উপর বিজয় লাভ করেন।

এই বিজয়ের মধ্য দিয়ে মুজাহিদগণ মুরতাদ বাহিনী হতে উক্ত ঘাঁটি ও তার আশপাশের বিস্তির্ণ এলাকার উপর নিজেদের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে সক্ষম হন। এসময় মুজাহিদদের হামলায় মুরতাদ (শয়তানের) বাহিনীর 10 এরও অধিক সৈন্য নিহত হয়। বাকি সৈন্যরা ঘাঁটি ছেড়ে পলায়ন করে।

আল্লাহর রহমতে মুজাহিদ ভাইরা নিম্ন লিখিত গনিমতগুলি উক্ত সামরিক ঘাঁটি হতে সংগ্রহ করেন।

6 টি গাড়ি, 2 টি অত্যাধুনিক মেশিন গান (12.7 dshk), 2 টি মিডিয়াম মেশিন গান(পিকে), 15 টি লাইট মেশিন গান (ক্লাশিনকোভ) সহ
প্রচুরপরিমাণ যুদ্ধাস্ত্র ও অনেক গোলাবারুদ।

উক্ত অভিযান সম্পর্কে JNIM এর পক্ষহতে প্রকাশিত এক বার্তায় বলা হয়, এই সফল ও বরকতময়ী অভিযান আমাদের নির্যাতিত উম্মাহর সাহায্যার্থে এবং মালির সৈন্যবাহিনী দ্বারা 15 জন নিরপরাধ নাগরিক কে হত্যার প্রতিশোধ হিসাবে পরিচালনা করা হয়েছে।

ক্রুসেডার রাষ্ট্র ফ্রান্স সফর থেকে ফেরার পর থেকেই কসাই “বোবাকার কেইটার” নেতৃত্বাধীন বামকো মুরতাদ সরকার মালির জনগণের ওপর নৃশংস অত্যাচার শুরু করেছে। আগের গণহত্যা গুলির মতন এই গণহত্যা ও ফরাসি বিমানবাহিনীর প্রচ্ছন্ন মদতে ও সহযোগিতায় ঘটেছে।মালি এবং আন্তর্জাতিক মিডিয়াতে এই গণহত্যা বা অন্যান্য গণহত্যার কোনো খবর প্রচারিত হয়নি।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন