সিরিয়ার গোরস্থানে লাশ ও মাথার খুলির সাথে বর্বর আচরণ করলো নুসাইর বাহিনী।

0
569

কুখ্যাত নুসাইরি শিয়া মিলিশিয়ারা সিরিয়ার দক্ষিণ পশ্চিমাঞ্চল ইদলিব শহরের খান আল-সাবিল শহরটি দখল করে একটি কবরস্থানে হামলা চালিয়ে কবর ও লাশের খুলির সাথে কাপুরুষোচিত উপহাস করেছে বলে গতকাল ১৪মার্চ আরবি২১.কমের বরাতে খবর প্রকাশ করেছে “মিডলইস্ট মনিটর”।

সন্ত্রাসী বাশার আল আসাদের কুখ্যাত নুসাইরি বাহিনী কিছুদিন আগে সিরিয়ার ইদলিবের দক্ষিণ পশ্চিমাঞ্চলের আল সাবিল এলাকাটি দখল করেছিল। দখলকৃত এলাকায় সাধারণ মানুষের উপর তারা সীমাহীন অত্যাচার চালায়। তাদের নির্যাতন থেকে শিশু থেকে বৃদ্ধ‌ কেও বাদ যায়নি। এমনকি কবরস্থানেও চালিয়েছে জঘন্য হামলা। কবরস্থানের কবর এমনকি হেফাজতেরলাশও তাদের বর্বরতা থেকে রক্ষা পায়নি। কবরস্থানে নৃশংসতার একটি ভিডিও তারা নিজেরাই সামাজিক যোগাযোগমাধ্যমে আপলোড দেয়। ভিডিওটিতে দেখা যায় মুসলিমদের একটি কবরস্থানে সন্ত্রাসীরা সবাই একসাতে সিগারেট পান করতে করতে কবরস্থানে কাপুরুষোচিত হামলা চালায়। প্রত্যেক কবরে পায়ের বোট দিয়ে সজোরে আঘাত ও লাথি মেরে নেমপ্লেট গুলো ধ্বংস করতে থাকে।ভিডিওতে দেখা যায় আসাদবাদী সন্ত্রাসীরা আম্মার আল-দীন বা “আবু মুজাহিদ” নামে এক সিনিয়র মুজাহিদের কবরস্থানে আঘাত করতে থাকে এবং কবর থেকে তার মাথার খুলি বের করে খুলির সাতে নিকৃষ্ট কাপুরুষোচিত উপহাস করে। এ সময়ও তারা সিগারেট পান করছিল অট্রহাসিতে ফেটে পরতে দেখা যায়।

অন্য একটি ভিডিওতে দেখা যায় কবরস্থানটিতে মৃতদেহগুলি বের করে কবরস্থানটি পুরোপুরি ধ্বংস করে দেয়। ভিডিওতে উপস্থিত একজন সন্ত্রাসীকে দেখা যায় সে কবরস্থান পেরিয়ে চলে যাচ্ছিলেন এবং মুসলিমদের কবরকে উদ্দেশ্য করে নোংরা ভাষায় গালাগালি করছিল।কবরস্থানটি ধ্বংসের একদিন আগে তাকে ইদলিবের একটি ধ্বংসপ্রাপ্ত ও পরিত্যক্ত মসজিদের ভিতরে করা একটি ভিডিওতেও দেখা গিয়েছিল, যেখানে সে মসজিদের মিম্বার থেকে কসাই আসাদের সমর্থনে স্লোগান দিতে ও অন্যান্য শিয়া সন্ত্রাসীদের ধ্বংসযজ্ঞ চালতে উদ্ভুদ্ধ করছিল।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন