মালি | মুজাহিদদের বোমা হামলায় এক ফরাসী ক্রুসেডার নিহত, আহত আরো ২ ক্রুসেডার

0
577
মালি | মুজাহিদদের বোমা হামলায় এক ফরাসী ক্রুসেডার নিহত, আহত আরো ২ ক্রুসেডার

আল-কায়েদা পশ্চিম আফ্রিকা ভিত্তিক শাখা জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন (জিএনআইএম) এর মুজাহিদিন ক্রুসেডার ফরাসী সৈন্যদের একটি সামরিকযান লক্ষ্য করে সফল বোমা হামলা চালিয়েছেন। এতে ৩ এরও অধিক ক্রুসেডার নিহত ও আহত হয়েছে।

আফ্রিকা ইনফো এর বরাতে জানা গেছে, গত ২৩ জুলাই বৃহস্পতিবার সকালে, মালির গাও প্রদেশ থেকে দেড়শ কিলোমিটার দূরের গোসি অঞ্চলে দখলদার ফ্রান্সের ক্রুসেডার বাহিনীর একটি সামরিকযান লক্ষ্য করে বোমা হামলা চালিয়েছে জিএনআইএম এর জানবায মুজাহিদিন। উক্ত হামলায় ক্রুসেডার ফরাসী (ফ্রান্স) বাহিনীর অনেক সৈন্য নিহত ও আহত হয়েছে। ধ্বংস হয়ে গেছে ক্রুসেডার বাহিনীর সামরিকযানটি।

এদিকে ক্রুসেডার ফ্রান্সের প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে ঐদিন বিকালে একটি বার্তা প্রকাশ করা হয়েছে। উক্ত বার্তায় ক্রুসেডার ফ্রান্স দাবি করেছে যে, বৃহস্পতিবার মালিতে আল-কায়েদার জানবাজ মুজাহিদদের হামলায় তাদের ১ ক্রুসেডার সৈন্য নিহত হয়েছে এবং আহত হয়েছে সামরিকযানে থাকা আরো ২ ক্রুসেডার।

এটি লক্ষণীয় যে, ক্রুসেডার ফ্রান্স মালিতে নিজেদের দখলদারিত্ব টিকিয়ে রাখতে এবং বিশ্ব সন্ত্রাসী কর্মকান্ডের অংশ হিসাবে এই অঞ্চলে ইসলাম ও নিজ ভূমির প্রতিরক্ষায় লড়াইরত মুজাহিদদের বিরুদ্ধে ৫ হাজারেরও বেশি দখলদার ফরাসী সৈন্যকে মোতায়েন করে রেখেছে। সব মিলিয়ে এই অঞ্চলে বর্তমানে ৬০ হাজারেরও অধিক দখলদার ক্রুসেডার সৈন্য মুজাহিদদের বিরুদ্ধে যুদ্ধ করে যাচ্ছে, এর সাথে রয়েছে স্বজাতীয় কয়েক লাখ গাদ্দার, যারা দুনিয়ার বিনিময়ে ক্রুসেডার বাহিনীর কাছে নিজেদের ঈমানকে বিক্রি করে দিয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন