মালি | আল-কায়েদার হামলায় ২ ফরাসী ক্রুসেডার সেনা নিহত ও অপর ১ সেনা আহত

0
398
মালি | আল-কায়েদার হামলায় ২ ফরাসী ক্রুসেডার সেনা নিহত ও অপর ১ সেনা আহত

মালির উত্তর সীমান্তে আল-কায়েদা শাখা জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন (জিএনআইএম) এর জানবাজ মুজাহিদিন একটি সফল বোমা হামলা চালিয়েছেন। এতে ২ ফরাসী ক্রুসেডার সৈন্য নিহত হয়েছে, আহত হয়েছে অপর এক ক্রুসেডার সৈন্য।

গত ৫ সেপ্টেম্বর শানিবার সকালে মালির উত্তর সীমান্ত হয়ে সামরিক বহর নিয়ে অগ্রসর হচ্ছিল ক্রুসেডার ফ্রান্সের সামরিক বাহিনী। ক্রুসেডার সৈন্যরা যখন ট্যাসালিট অঞ্চলে পৌঁছে তখনই মুজাহিদগণ সামরিক বহর লক্ষ্য করে শক্তিশালি বোমা হামলা চালান। যার ফলে ক্রুসেডার সৈন্যদের একটি সামরিকযান ধ্বংস হয়ে যায় এবং হতাহত হয় বহু ক্রুসেডার সৈন্য।

ফরাসি প্রেসিডেন্ট কর্তৃক জারি করা বিবৃতিতে বলা হয়েছে, উত্তর মালিতে বিস্ফোরক যন্ত্রের বিস্ফোরণের ২ ফরাসী সেনা নিহত হয়েছিলো এবং তৃতীয় এক সেনা আহত হয়েছিলো। তবে মুজাহিদরা মনে করেন, এই সংখ্যা আরো বেশি হতে পারে, কেননা ক্রুসেডার বাহিনী সবসময়ই তাদের হতাহতের প্রকৃত পরিসংখ্যান জনগণ থেকে গোপন করে থাকে।

এদিকে গত ১৮ ই আগস্ট মালিতে সামরিক বাহিনী ক্ষমতা দখলের পর থেকে মুজাহিদগণ ক্রুসেডার ফ্রান্সের গোলাম দেশটির মুরতাদ সেনাবাহিনীর বিরুদ্ধে বেশ কিছু সফল অভিযান পরিচালনা করেছেন। ‘আফ্রিকা ইনফো’ তাদের এক প্রতিবেদনে জানায় যে, শুধু ২১ আগস্টেই ৩ টি অভিযান চালিয়েছেন মুজাহিদগণ, এতে কমপক্ষে ৩০ সেনা নিহত ও আহত হয়েছিলো।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন