হাটহাজারী মাদ্রাসা বন্ধ ঘোষণা, দুর্নীতিবাজদের প্রতিরক্ষায় সরকারি হস্তক্ষেপ

0
894
হাটহাজারী মাদ্রাসা বন্ধ ঘোষণা, দুর্নীতিবাজদের প্রতিরক্ষায় সরকারি হস্তক্ষেপ

চট্টগ্রামের মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসা অনির্দিষ্টকালীন বন্ধের ঘোষণা দেয়া হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ আদেশ দেয়া হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সহকারী সচিব সৈয়দ আসগর আলী স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, ‘গত ২৪ আগস্ট কওমি মাদ্রাসাসমূহের কিতাব বিভাগের কার্যক্রম শুরু ও পরীক্ষা গ্রহণের জন্য কতিপয় শর্তসাপেক্ষে অনুমতি প্রদান করা হয়। কিন্তু আরোপিত শর্তসমূহ যথাযথভাবে প্রতিপালিত না হওয়ায় চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলার আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসাটি পুনরাদেশ না দেয়া পর্যন্ত নির্দেশক্রমে বন্ধ করা হলো।’

এই প্রজ্ঞাপন শতভাগ উদ্দেশ্যপ্রণোদিত। আন্দোলন স্তিমিত করে দিতেই সরকারের পক্ষ থেকে এই নির্দেশনা।

এর আগে হাটহাজারী মাদরাসার দুর্নীতিবাজ দালাল চক্রও একই সিদ্ধান্ত নেয়। কিন্তু ছাত্রদের অনড় অবস্থা দেখে মাদরাসা বন্ধের সিদ্ধান্ত থেকে সরে আসতে বাধ্য হয় তারা। তাই এবার করোনার অজুহাত দেখিয়ে ঘোষণাটা আনা হলো সরকারের পক্ষ থেকে। এই প্রজ্ঞাপন জারি করানোর জন্য যে দালালচক্র সরকারের ধরনা দিয়েছে তা বুঝা বাকি থাকার কথা নয়।

সরকারের এই প্রজ্ঞাপন স্পষ্টভাবে দুর্নীতিবাজদের পক্ষাবলম্বন। দালালদের বাঁচাতেই মাদরাসা বন্ধের এই ঘোষণা।

আন্দোলনকারীদের অভিযোগ, সরকারের এই সিদ্ধান্তের পেছনে রয়েছে ভারতীয় ইন্ধন। আন্দোলন নস্যাতে দিল্লি থেকে কলকাঠি নাড়ছে হিন্দুত্ববাদীরা।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন