খোরাসান | মুজাহিদদের হামলায় ৭৩ সৈন্য হতাহত, বন্দী আরো ২০

0
674
খোরাসান | মুজাহিদদের হামলায় ৭৩ সৈন্য হতাহত, বন্দী আরো ২০

আফগানিস্তানে মুরতাদ কাবুল বাহিনীর উপর পৃথক কয়েকটি সফল অভিযান চালিয়েছেন তালেবান মুজাহিদিন, এতে অন্ততপক্ষে কাবুল সরকারের ৭৩ সৈন্য নিহত ও আহত হয়েছে, মুজাহিদদের হাতে বন্দী হয়েছে আরো ২০ সৈন্য।

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের কেন্দ্রীয় মুখপাত্র মুহতারাম জাবিহুল্লাহ মুজাহিদ ৯ অক্টোবর তাঁর টুইটবার্তায় জানিয়েছেন, কান্দাহার প্রদেশের ইমাম সাহেব জেলার একটি এলাকায় অবস্থিত কাবুল বাহিনীর একটি সেনা ইউনিটে হামলা চালিয়েছেন মুজাহিদিন। এতে ৮ সৈন্য নিহত হয়েছে, এসময় সামরিক ইউনিটে দায়িত্বরত আরো ১৫ সৈন্যকে জীবিত বন্দী করেছেন মুজাহিদগণ। এছাড়াও এই অভিযান শেষে মুজাহিদগণ ১টি গাড়ি ও ২১টি ভারি যুদ্ধাস্ত্র গনিমত লাভ করেছেন।

অপরদিকে কুন্দুজ প্রদেশের আলিয়াবাদ জেলায় কাবুল বাহিনীর অন্য একটি সামরিক ইউনিটেও সফল হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। এসময় মুজাহিদগণ কাবুল সরকারের ১৯ সৈন্যকে হত্যা, ৫ সৈন্যকে বন্দী এবং সামরিক বাহিনীর ৩টি ট্যাঙ্ক ধ্বংস করেছেন। এছাড়াও মুজাহিদগণ শত্রু বাহিনী থেকে ১০টি ভারি অস্ত্র গনিমত লাভ করেছেন।

এদিকে হেরাত প্রদেশের কমান্ডার লতিফকে গুরুতর আহত এবং ৩ সৈন্যকে হত্যা করার কথাও জানিয়েছেন তালেবান মুখপাত্র।

এমনিভাবে হেলমান্দ প্রদেশের গারিশাক জেলায় কাবুল সরকারের কমান্ডো বাহিনীর উপর একটি বীরত্বপূর্ণ হামলা চালিয়েছেন মুজাহিদগণ। এতে কমান্ডো বাহিনীর ৩ অফিসার ও ৫ সৈন্য নিহত এবং ১২ সৈন্য আহত হয়েছে, ধ্বংস করা হয়েছে ২টি গাড়ি। একই প্রদেশের গার্মিসীর জেলার জালেম কমান্ডার আব্দুর রহিমকে হত্যা এবং তার ২ দেহরক্ষীকে গুরুতর আহত করেন মুজাহিদগণ। মুজাহিদগণ ধ্বংস করে দিয়েছেন তার গাড়িটিও।

অপরদিকে বলখ প্রদেশের জিরা’আ জেলার পুলিশ হেডকোয়াটারে অন্য একটি সফল অভিযান পরিচালনা করেছেন তালেবান মুজাহিদিন, এতে ৫ পুলিশ সদস্য নিহত এবং কতক সৈন্য আহত হয়েছে।

একইভাবে লুগার প্রদেশের আলম শহরেও মুরতাদ বাহিনীর উপর হামলা চালিয়েছেন মুজাহিদগণ। এতে ১০ সৈন্য নিহত এবং ৫ সৈন্য গুরুতর আহত হয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন