পাকিস্তান | টিটিপির হামলায় ৫ মুরতাদ সৈন্য নিহত

0
724
পাকিস্তান | টিটিপির হামলায় ৫ মুরতাদ সৈন্য নিহত

পাকিস্তান ভিত্তিক শীর্ষস্থানীয় জিহাদী জামা’আত তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) জানবায মুজাহিদিন দেশটির মুরতাদ বাহিনীর উপর পৃথক ৩টি হামলা চালিয়েছেন, এতে ৩ সৈন্য নিহত এবং আরো ২ এরও অধিক সৈন্য গুরুতর আহত হয়েছে।

পাকিস্তানী মুরতাদ বাহিনীর বরাতে জানা যায়, গত ৮ অক্টোবর বৃহস্পতিবার পাকিস্তানের লাদা সীমান্তের একটি এলাকায় মুরতাদ সৈন্যরা টহল দেওয়ার সময় একটি বোমা বিস্ফোরণ ঘটে, যার ফলস্বরূপ রসুল নামে এক সেনা কর্মকর্তা নিহত হয়। এছাড়াও সেনা সদস্য হাবিবসহ বেশ কয়েকজন গুরুতর আহত হয়। পরে তাদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল।

এই হামলার পরে পাকিস্তান মুরতাদ সেনাবাহিনী ওই অঞ্চলটিকে ঘিরে ফেলে এবং ঘরে ঘরে তল্লাশী অভিযানের নামে জনসাধারণকে হয়রানী করতে লাগে। যার ফলে স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

অন্যদিকে, ঐদিন সন্ধ্যার দিকে সোয়াত জেলার কানজো এলাকায় এক পুলিশকে লক্ষ্য করে গুলি চালানো হয়েছিল, যার ফলস্বরূপ আবিদ নামে এক পুলিশ সদস্য গুরুতর আহত হয়।

একইভাবে ঐদিন সকাল সাড়ে ১০টায় বাজুর এজেন্সীর লুটাই মুমান্দ এলাকায় নাপাক বাহিনীর ২ সদস্যকে টার্গেট করে সফল মাইন হামলা চালিয়েছেন টিটিপির মুজাহিদগণ। হামলাটি এমন সময় চালানো হয়েছিল, যখন সৈন্যরা এক পোস্ট ছেড়ে অন্য পোস্টের দিকে যাচ্ছিল। সৈন্যরা যখন মাইনের অধিনে চলে আসে, তখনই বিকট শব্দে মাইনটি বিস্ফোরিত হয়। যার ফলে উভয় সৈন্য নিহত হয়।

তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) কেন্দ্রীয় মুখপাত্র মোহাম্মদ খোরাসানী হাফিজাহুল্লাহ্ ৩টি হামলারই দায় স্বীকার করেন, এবং সামরিক সংস্থাগুলিকে সতর্ক করে দিয়ে বলেছেন যে, সামরিক বাহিনী ও তাদের সহায়তাকারী সংস্থাগুলোর উপর তাদের আক্রমণ অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন