খোরাসান | তালেবান কর্তৃক পরিচালিত শহিদী হামলায় ৬৭ মুরতাদ সৈন্য হতাহত

3
602
খোরাসান | তালেবান কর্তৃক পরিচালিত শহিদী হামলায় ৬৭ মুরতাদ সৈন্য হতাহত

আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় গজনী প্রদেশে মুরতাদ কাবুল বাহিনীর একটি সেনা ঘাঁটিতে ইস্তেশহাদী হামলা চালিয়েছেন একজন জানবাজ তালেবান মুজাহিদ। এতে কমপক্ষে ৬৭ মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়েছে।

বিস্তারিত রিপোর্ট অনুযায়ী, গত ২৯ নভেম্বর সকাল ৮:৩৮ নাগাদ দক্ষিণাঞ্চলীয় গজনি প্রদেশের কালাই-জাভাজ এলাকায় মুরতাদ কাবুল সরকারের সামরিক বাহিনীর একটি ব্যাটালিয়নে আক্রমণ করেছেন তালেবান মুজাহিদিন। প্রথমে হাফেজ এসমাতুল্লাহ হামিদ নামে তালেবানদের শহীদ ব্যাটালিয়নের একজন মুজাহিদ সামরিক ঘাঁটি লক্ষ্য করে একটি উচ্চ বিস্ফোরকবাহী হাম্বি ট্যাঙ্ক দিয়ে শহিদী হামলা চালান। যার ফলে কয়েক ডজন কমান্ডো সেনা নিহত ও আহত হয়।

শহিদ মুজাহিদের বোমা বিস্ফোরণে পুরো ঘাঁটি ধোঁয়ায় ঢেকে গেলে বাহিরে অপেক্ষমাণ বাকি মুজাহিদিনরাও ঘাঁটিতে প্রবেশ করে হামলা চালাতে শুরু করেন। আর এমন পরিস্থিতির মধ্যেই তাঁরা দীর্ঘ ৫৬ মিনিট যাবৎ ঘাঁটিতে অবস্থান করেন এবং মুরতাদ সৈন্যদের টার্গেট করে করে হত্যা করতে থাকেন। অতঃপর মুজাহিদগণ নিরাপদে ঘাঁটি থেকে বের হয়ে আসেন।

তালেবান মুজাহিদদের পরিচালিত এই অভিযানে কত সৈন্য নিহত ও আহত হয়েছে তা এখনো সুনির্দিষ্টভাবে কোন পক্ষ্যই নিশ্চিত করেনি। তবে স্থানীয় গণমাধ্যম ও হাসপাতাল কর্তৃপক্ষদের তথ্যমতে এই হামলায় ৪০ কাবুল সৈন্য নিহত এবং আরো ২৭ এরও অধিক সৈন্য আহত হয়েছে।

IMG-20201129-155758

IMG-20201129-161755

IMG-20201129-161431

 

3 মন্তব্যসমূহ

  1. আলহামদুলিল্লাহ। আমিও মুজাহিদ ভাইদের সাথে মিলিত হতে চায় এবং জিহাদের প্রশিক্ষণ নিতে চাই। কিন্তু কিভাবে আমি তাঁদের সাথে মিলিত হতে পারি?

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন