খোরাসান | মুজাহিদদের হামলায় ৬৬ মুরতাদ সৈন্য নিহত ও আহত, ঘাঁটি ধ্বংস

0
822
খোরাসান | মুজাহিদদের হামলায় ৬৬ মুরতাদ সৈন্য নিহত ও আহত, ঘাঁটি ধ্বংস

আফগানিস্তানে মুরতাদ কাবুল বাহিনীর উপর পৃথক কয়েকটি হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন, এতে কমপক্ষে ৬৬ মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়েছে।

বিস্তারিত রিপোর্ট অনুযায়ী, গত ৬ জানুয়ারি বুধবার আসরের সময় লাগবাগ অঞ্চলের পাঞ্জাওয়ী জেলায় অবস্থিত কাবুল বাহিনীর একটি সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। এতে কাবুল বাহিনীর সামরিক ঘাঁটি ও কয়েকটি ট্যাঙ্ক ধ্বংস হয়ে যায়, নিহত হয় কমপক্ষে ২৬ মুরতাদ সৈন্য, যাদের মৃতদেহ ঘাঁটিতেই ফেলে রেখে অন্য সৈন্যরা পলায়ন করে। মুজাহিদগণ এই অভিযান শেষে অনেক অস্ত্রশস্ত্র গনিমতও লাভ করেছেন।

একইদিন ভোর ৬টায় কান্দাহারের আরঘান্ডাব জেলায় অবস্থিত তালেবান মুজাহিদদের একটি চৌকিতে হামলা চালানোর ব্যার্থ চেষ্টা চালায় কাবুল সৈন্যরা। এসময় মুজাহিদগণ তীব্র প্রতিরোধ গড়ে তুললে ১৫ এরও অধিক কাবুল সৈন্য নিহত হয়। বাকি সৈন্যরা দ্রুত পলায়ানের পথ বেচে নেয়।

ঐদিন রাত ১১টায় লাগবাগ অঞ্চলের ফারাহ রোডে অবস্থিত কাবুল বাহিনীর একটি ঘাঁটিতে হামলা চালান মুজাহিদগণ। যার ফলে ১০ এরও অধিক সৈন্য নিহত ও আহত হয়।

এর আগে অর্থাৎ গত মঙ্গলবার রাতে, শিন্দাদ জেলায় মুরতাদ বাহিনীর উপর উপর অপর একটি অভিযান চালান তালেবান মুজাহিদগণ। যার ফলে ট্যাংঙ্ক ধ্বংস, কমান্ডারসহ ৬ সৈন্য নিহত এবং ৩ সৈন্য গুরুতর আহত হয়। বাকি সৈন্যরা ময়দান ছেড়ে পালিয়ে যায়।

IMG-20201230-105222

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন