সোমালিয়া | শাবাব মুজাহিদদের হামলায় ৪১ এরও অধিক মুরতাদ সৈন্য হতাহত

0
888
সোমালিয়া | শাবাব মুজাহিদদের হামলায় ৪১ এরও অধিক মুরতাদ সৈন্য হতাহত

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় ৩টি বীরত্বপূর্ণ অভিযান পরিচালনা করেছেন আল-কায়েদা মুজাহিদিন। এতে কমপক্ষে ১৮ মুরতাদ ও ক্রুসেডার সৈন্য নিহত এবং ২৩ এরও অধিক সৈন্য হতাহত হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, গত ২ ফেব্রুয়ারি সোমালিয়ার শাবেলী সুফলা ও জালাজদুদ রাজ্যে ক্রুসেডার উগান্ডান ও সোমালীয় মুরতাদ বাহিনীর বিরুদ্ধে, পৃথক ৩টি বীরত্বপূর্ণ অভিযান পরিচালনা করেছেন আল-কায়েদা শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদিন।

এর মধ্যে শাবেলী সুফলা রাজ্যের আফজাউয়ী শহরে সোমালীয় মুরতাদ বাহিনীর বিরুদ্ধে বৃহৎ অভিযানটি পরিচালনা করেন মুজাহিদগণ। যার ফলে সোমালিয় মুরতাদ বাহিনীর কমপক্ষে ১৩ সৈন্য নিহত এবং ১২ এরও অধিক আহত হয়েছিল। এছাড়াও মুজাহিদগণ অনেক গনিমত লাভ করেছিলেন।

একই রাজ্যের জানালী শহরে হারাকাতুশ শাবাব মুজাহিদগণ তাদের দ্বিতীয় সফল অভিযানটি পরিচালনা করেন ক্রুসেডার উগান্ডান বাহিনীর বিরুদ্ধে। এতে এক কমান্ডারসহ ৪ ক্রুসেডার নিহত এবং ৬ এরও অধিক ক্রুসেডার সৈন্য আহত হয়েছে।

শাবাব মুজাহিদিন তাদের তৃতীয় অভিযানটি পরিচালনা করেন জালাজদুদ রাজ্যের তুষমারিব শহরে। এখানে মুজাহিদগণ সোমালীয় মুরতাদ বাহিনীর ডেপুটি কমান্ডার জেনারেল হুসাইন হুশ এর গাড়ি লক্ষ্যবস্তু করে হামলাটি পরিচালনা করেন। এই হত্যাযজ্ঞ থেকে সে অল্পের জন্য বেঁচে গেলেও তার ১ দেহরক্ষী নিহত এবং আরো ৫ এরও অধিক দেহরক্ষী আহত হয়। এছাড়াও মুজাহিদদের হামলায় ধ্বংস হয়ে যায় তার গাড়িটি।

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধইয়ামান | হুথীদের সাঁজোয়া যানে আল-কায়েদার হামলা, নিহত ৪ মিলিশিয়া
পরবর্তী নিবন্ধপাচার চক্রের সঙ্গে জড়িত ভারতীয় বিএসএফরাই