৫ দিনের মধ্যে ফিলিস্তিনি পরিবারকে বাড়ি ত্যাগের ইসরায়েলি নির্দেশ

0
501
৫ দিনের মধ্যে ফিলিস্তিনি পরিবারকে বাড়ি ত্যাগের ইসরায়েলি নির্দেশ

ফিলিস্তিনের জর্ডান উপত্যকায় এক ফিলিস্তিনি পরিবারকে ৫ দিনের মধ্যে তাঁর নিজ বাড়ি ছাড়তে নির্দেশ জাড়ি করেছে দখলদার ইসরায়েল।

গত ২৯ এপ্রিল ইসরায়েলি বাহিনী এ নির্দেশ জাড়ি করে। খবর কুদুস নিউজ নেটওয়ার্কের।

খবরে বলা হয়, ফিলিস্তিনের এ এলাকাটি দখলদার ইসরায়েল সামরিক এলাকা হিসেবে ব্যবহার করেছে। ইসরায়েল প্রায়ই এ এলাকায় সামরিক মহড়া নিয়ে থাকে। এ এলাকাটিকে সামরিক এলাকা হিসেবে চিহ্নিত করার পর থেকেই ফিলিস্তিনিদের হটাতে শুরু করে ইসরায়েল।

তারই অংশ হিসেবে গত ২৯ এপ্রিল এক ফিলিস্তিনি পরিবারকে তাঁর নিজ বাড়ি ছাড়তে নির্দেশ জাড়ি করে সন্ত্রাসবাদী অবৈধ রাষ্ট্র ইসরায়েল।

ফিলিস্তিনের এ এলাকায় প্রায় ৬০ হাজার ফিলিস্তিনি বসবাস করে। কিন্তু এলাকার ৯০ শতাংশ ভূমিই দখল করে নিয়েছে অবৈধ রাষ্ট্র ইসরায়েল। আর এ এলাকায় প্রায় ১২ হাজার ইসরায়েলি অবৈধভাবে বসতি স্থাপন করেছে। এছাড়াও এ এলাকায় ৫০ টি পুলিশ ফাঁড়ি স্থাপন করেছে সন্ত্রাসবাদী অবৈধ রাষ্ট্র ইসরায়েল।

গেল কয়েকবছরে এলাকাটিতে মাত্রাতিরিক্ত আগ্রাসন চালিয়েছে ইসরায়েল। বিগত ২০২০ সালে এ এলাকাতে ইসরায়েলি আগ্রাসনে ৮০০ ফিলিস্তিনি বাড়িছাড়া হয়েছে। এছাড়াও ২০১৯ সালে ৬৭৭ জন, ২০১৮ সালে ৩৮৭ জন এবং ২০১৭ সালে ৫২১ টি ফিলিস্তিনি পরিবার নিজ বাড়িঘর থেকে বিতাড়িত হয়েছে। অর্থাৎ গত ৪ বছরে ২,৩৮৫ ফিলিস্তিনি পরিবারকে বাস্তুচ্যুত করা হয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন