ইসরায়েলি কারাগারে নির্যাতন করে ফিলিস্তিনিকে হত্যা

0
415
ইসরায়েলি কারাগারে নির্যাতন করে ফিলিস্তিনিকে হত্যা

দখলদার ইসরায়েলের দখলকৃত জেরুজালেমের একটি কারাগারে ইউসুফ আল-খাতিব (৪৩) নামে এক ফিলিস্তিনিকে নির্যাতন করে হত্যা করা হয়েছে।

ফিলিস্তিনি গণমাধ্যমের খবরে বলা হয়, গত বুধবার ঈদের রাতে কারাগারে জিজ্ঞাসাবাদের নামে নির্যাতন করে হত্যা করা হয় তাঁকে। কারাগারটির নাম ‘মোসকোবিয়েহ’। ফিলিস্তিনিদের কঠিন নির্যাতনের জন্য কুখ্যাত একটি কারাগার এটি।

নিহতের স্বজনরা জানিয়েছেন, অন্য বন্দিদের সামনেই তাকে ইলেক্ট্রিক শক দিয়ে এবং নির্মমভাবে পিটিয়ে হত্যা করেছে ইহুদিবাদী ইসরায়েলের পুলিশ কর্মকর্তারা।

প্যালেস্টিনিয়ান প্রিজনার্স সোসাইটি নামে একটি এনজিওর মুখপাত্র আমানি শারাহনেহ জানান, নিহতের দেহে ইলেক্ট্রিক শক এবং পিটিয়ে জখম করার স্পষ্ট চিহ্ন আছে।

উল্লেখ্য যে, ট্রাফিক সিগনাল অমান্য করার অভিযোগে পূর্ব জেরুজালেমের সুফাট শরণার্থী ক্যাম্প থেকে ইউসুফ আল-খাতিবকে আটক করেছিল দখলদার পুলিশ। আল-খতিব চার সন্তানের জনক এবং তাঁর স্ত্রী গর্ভবতী। তাঁর নিহতের ঘটনায় পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

অবৈধ রাষ্ট্র ইসরায়েলের বিভিন্ন কারাগারে এ ধরনের ঠুনকো অভিযোগে গ্রেফতার করে নির্যাতনের সংখ্যা অসংখ্য। বর্তমানে কমপক্ষে ৪ হাজার ৮৫০ জন ফিলিস্তিনিকে বন্দি রাখা হয়েছে ইসরায়েলের কারাগারে। এদের মধ্যে ৪১ জন নারী এবং ২২৫টি শিশুও রয়েছে।

সূত্র : কুদুস নিউজ নেটওয়ার্ক।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন