পাকিস্তান | পাক-তালিবান কর্তৃক সেনা অভিযান বানচাল, ১১ সৈন্যকে হত্যা

6
750
পাকিস্তান | পাক-তালিবান কর্তৃক সেনা অভিযান বানচাল, ১১ সৈন্যকে হত্যা

পাকিস্তানের কুররাম এজেন্সিতে দেশটির মুরতাদ সেনাদের অভিযান বানচাল করে দিয়েছেন টিটিপির মুজাহিদগণ। এসময় তাঁরা ১১ মুরতাদ সেনা সদস্যকে হত্যা করেছেন।

রিপোর্ট অনুযায়ী, গত ২২ ই জুলাই, পাকিস্তানের কুররাম এজেন্সির ঘোড়ঘোরাই এলাকায় পাক-তালিবানের একটি অবস্থানে অভিযান পরিচালনার অভিপ্রায়ে ভারী অস্ত্রশস্ত্র নিয়ে এলাকাটিতে প্রবেশ করেছিল পাকিস্তানী মুরতাদ সেনাবাহিনী।

এদিকে মুরতাদ সেনাদের আসার সংবাদ পেয়েই মুজাহিদগণ যুদ্ধের প্রস্তুতি ও নিজেদের পজিশন ঠিক করে নির্দিষ্ট স্থানে সেনাদের আসার অপেক্ষা করতে থাকেন। মুরতাদ সেনারা এলাকাটিতে প্রবেশ করা মাত্রই তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) মুজাহিদিনরা চতুর্মুখী হামলা চালাতে শুরু করেন এবং ১১ মুরতাদ সৈন্যকে হত্যা করার মাধ্যমে সেনা অভিযান বানচাল করেন মুজাহিদগণ। যার ফলে মুরতাদ সেনারা লেজগুটিয়ে এলাকা থেকে পালিয়ে যায়।

লাঞ্চনাকর এই পরাজয় ও ১১ মুরতাদ সেনা নিহত হওয়ার পর মুরতাদ বাহিনী পূণরায় উক্ত এলাকায় প্রতিশোধ নিতে অভিযান চালায়, কিন্তু এবারো মুরতাদ সেনারা মুজাহিদদের কাছে শোচনীয়ভাবে পরাজয়ের শিকার হয়।

এদিকে মুরতাদ সেনারা মুজাহিদদের কাছে নিজেদের শোচনীয় পরাজয়ের সংবাদ ঢাকতে তিনজন মুজাহিদকে হত্যা করার দাবি করেছে, আর এই মিথ্যা খবরটিই ছড়িয়ে দিতে ভূমিকা পালন করেছে সেনা অধস্তন মিডিয়াগুলো।

অপরদিকে তেহরিক-ই-তালিবান পাকিস্তানের কেন্দ্রীয় মুখপাত্র- মোহাম্মদ খোরাসানী জানান, অভিযানের ব্যর্থতার পরে সেনাবাহিনী আশেপাশের অনেক সাধারণ পথচারীদের গ্রেপ্তার এবং কয়েকজনকে হত্যা করেছিল, যার সংখ্যা পাঁচ থেকে সাতজন ছিল। মুরতাদ সেনারা যখন কোথাও মুজাহিদদের কাছে শোচনীয় পরাজয় শিকার হয়, তখন নিজেদের পরাজয় ঢাকতে এবং নিজেদেরকে সফল প্রমাণ করার জন্য যা যা করা লাগে তারা তার সবটুকুই করে। যা তারা এবারও সাধারন মানুষকে হত্যা ও গ্রেফতারের মাধ্যমে করেছে। আর এই হত্যাকান্ডের পর মুরতাদ সেনারা দাবি করছে যে- “আমরা আমাদের মৃত সৈন্যদের প্রতিশোধ নিয়েছি”।

6 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন