মালিতে ত্রাস ও অপরাধ দমনে চলছে আল-কায়েদার বিশেষ অভিযান

1
980
মালিতে ত্রাস ও অপরাধ দমনে চলছে আল-কায়েদার বিশেষ অভিযান

পশ্চিম আফ্রিকার দেশ মালির কিদাল অঞ্চলে চোর, ডাকাত ও বিভিন্ন অপরাধের সাথে সম্পৃক্তদের সমূলে দমন করার জন্য বিশেষ অভিযান চালানোর পদক্ষেপ নিয়েছেন আল-কায়েদা শাখা জামায়াত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমীন (JNIM) এর মুজাহিদিনগণ।

কিদাল ও আশেপাশের অঞ্চলে বসবসকারী জনগণকে এই ব্যাপারে একটি বিবৃতি দিয়েও অবগত করেছেন তাঁরা। এটি প্রকাশের দুই দিন আগেও মোপ্তি রাজ্যের কোনতি-মারকা এলাকায় JNIM এর হামলায় ২ দোনযো গোত্রের সন্ত্রাসী নিহত ও আরো ৪ জন গুরুতর আহত হয়েছে। উক্ত বিবৃতিতে কুরআনুল কারীম এর সূরা আল-মাইদাহ এর ৩৩ নং আয়াতের উদ্বৃতি দিয়ে বলা হয়,

“কিদাল ও এর নিকটবর্তী অঞ্চলসমূহে বসবাসরত আমাদের জনসাধারণের রক্ত, সম্পদ ও ইজ্জতের নিরাপত্তা নিশ্চিত করার অভিপ্রায়ে “জামায়াত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমীন” অপরাধী, ডাকাত এবং চোরদের দমনে সশস্ত্র অভিযান শুরু করেছে। এসব অপরাধীরা এলাকার শান্তি বিনষ্ট করছে এবং জনসাধারণের মনে ত্রাস সঞ্চার করছে।

আর আল্লাহ সুবহানাহু ওয়া তাআ’লার রহমত ও নুসরাতের ফলে এই বরকতময় অভিযানে ইতোমধ্যে ‘আকমাস আক কালকালি’ নামে এক মুজরিম (অপরাধী) নিহত হয়েছে এবং তার এক সহযোগীকে গ্রেফতার করা হয়েছে। নিহত মুজরিম খুন, চৌর্যবৃত্তি ও দুর্নীতির অপরাধে অভিযুক্ত ছিল।

এই অভিযান পুরো অঞ্চলের বাসিন্দাদের মনে নিরাপত্তা ও শান্তি বিরাজমান না হওয়া পর্যন্ত চলমান থাকবে। আমরা সকলকে আহবান করছি আমাদের এই অভিযানে সহায়তা করতে। একইসাথে যেকোনো প্রকার অপরাধের সাথে জড়িত সকলকে আহবান করছি খালিস অন্তরে তাওবা করে আল্লাহর পথে ফিরে আসতে এবং যুলুম ও সীমালঙ্ঘন না করতে। অবশ্যই যেকোনো যুলুম ও অবিচার হাশরের দিবসে খারাপ পরিণতি ডেকে আনবে।

অপরাধের সাথে যুক্ত ব্যক্তিদের প্রতি আমাদের আহবান থাকবে- মুজাহিদিন অথবা স্থানীয় বিচারকদের কাছে আত্মসমর্পণ করতে, অন্যথায় আমরা বাধ্য হব তাদের পাকড়াও করে হত্যা করতে।”

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন