সোমালিয়া | ক্রুসেডার ও মুরতাদ বাহিনীর অবস্থানে মুজাহিদদের হামলা, হতাহত কয়েক ডজন

1
569
সোমালিয়া | ক্রুসেডার ও মুরতাদ বাহিনীর অবস্থানে মুজাহিদদের হামলা, হতাহত কয়েক ডজন

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় দেশটির মুরতাদ সরকারি মিলিশিয়া এবং আফ্রিকান জোট বাহিনীর লক্ষ্যবস্তুতে একাধিক আক্রমণ চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। এতে কয়েক ডজন কুফ্ফার সেনা নিহত ও আহত হয়েছে।

বিবরণ অনুযায়ী, সোমালিয়ার রাজধানী মোগাদিসুর হারওয়া জেলায়, আল-শাবাব মুজাহিদিনের নিরাপত্তা বিভাগের সদস্যরা “আবশার” নামক সোমালি পুলিশের অপরাধ তদন্ত কমিশনের এক কর্মকর্তাকে টার্গেট করে হত্যা করেছেন। এই মুরতাদ অফিসারকে প্রশিক্ষণ দিয়েছিল সেক্যূলার তুরস্ক।

একই জেলায় ক্রুসেডার বাহিনীর সামরিক ঘাঁটি ও ব্যারাকে হামলা চালান মুজাহিদিনরা। অভিযানে বেশ কিছু আফ্রিকান জোট বাহিনী ও সরকারি মিলিশিয়া নিহত ও আহত হয়েছে। একই সাথে শহরটির উপশহরের আরবাউ এলাকায়ও হামলা চালিয়েছেন মুজাহিদগণ।

অপরদিকে সোমালিয়ার দক্ষিণাঞ্চলিয় যুবা রাজ্যের কিসমায়ো, হুজিংগো, বারুলি এবং বার্সাঞ্জুনি অঞ্চলে ক্রুসেডার কেনিয়ার বাহিনী এবং মুরতাদ সরকারী মিলিশিয়াদের সামরিক ঘাঁটিতে আক্রমণ চালিয়েছেন মুজাহিদগণ। এতে ক্রুসেডার ও মুরতাদ বাহিনীর ব্যপক ক্ষতি সাধন হয়।

এমনিভাবে দক্ষিণ-পশ্চিম সোমালিয়ার জিযু রাজ্যের বার্দিরি শহরে অবস্থিত মুরতাদ সেনাদের একটি ঘাঁটিতে অভিযান চালান হারাকাতুশ শাবাব মুজাহিদিন। এই আক্রমণে মুরতাদ সরকারি মিলিশিয়া বাহিনীর অনেক সেনা নিহত ও আহত হয়েছে।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধইসরাইলি দখলদারিত্বে হারিয়ে যাচ্ছে গাজার মৎস শিল্প
পরবর্তী নিবন্ধপাকিস্তান | পাক-তালিবানের বীরত্বপূর্ণ হামলায় ৮ মুরতাদ সেনা নিহত