পবিত্র ভূমি সৌদি আরবে উন্মাদ কনসার্ট আয়োজন! চলবে ২০২২ সাল পর্যন্ত

3
1155
পবিত্র ভূমি সৌদি আরবে উন্মাদ কনসার্ট আয়োজন! চলবে ২০২২ সাল পর্যন্ত

মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাহি ওয়া সাল্লামের জন্মস্থান সৌদি আরবের পূণ্যভূমিতে সম্প্রতি বড় পরিসরে এক মিউজিক কনসার্টের আয়োজন করা হয়।

গতো ২০ অক্টোবর সৌদি আরবের রাজধানী রিয়াদে এটি অনুষ্ঠিত হয়। আয়োজিত এই কনসার্টে প্রায় ২ লক্ষ্য ৫০ হাজার মানুষ সমবেত হয়। অনুষ্ঠানে কিউবান আমেরিকান র্যাপার পিটবুল গান পরিবেশন করে। এসময় দেখা যায় তার দুই পাশে অশ্লীল পোষাক পরিহিত নর্তকীরা বাদ্যযন্ত্রের তালে তালে নৃত্য করছে। এবং নারী পুরুষ নির্বিশেষে সকল দর্শকেরা তাদের সাথে সুর মিলিয়ে গান গাইছে, নৃত্য করছে।

ক্রাউন প্রিন্স মুহাম্মাদ বিন সালমানের সৌদি আরব ‘রিয়াদ সিজন’ নামের একটি ৫ মাস ব্যাপী সাংস্কৃতিক উৎসবের আয়োজন করেছে, যা ২০২২ সাল পর্যন্ত চলবে। এই উৎসবে মিউজিক আর্ট থেকে শুরু করে ফুটবল ইত্যাদি বিভিন্ন বিষয়ে প্রায় ৭৫০০টি ইভেন্টের আয়োজন করা হবে। এই উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষ্যেই কনসার্টের আয়োজন করা হয়।

বছর দুয়েক আগে কনসার্টের সাথে এবারের কনসার্ট ছিল বহুত তফাৎ। আগের বার যুবক-যুবতী একসাথে থাকলেও তাদের অশ্লীল মাখামাখি ছিল কম। সেই তুলনায় এবারের কনসার্ট ছিল বড় ও ভিন্ন পরিবেশে। এবারের কনসার্টে সৌদি যুবক-যুবতিদের উন্মাদ মাতালের মতো অশ্লীল নাচানাচি করতে দেখে গেছে। কনসার্টে যৌন হয়রানির ঘটনাও ঘটেছে। যা পুরো বিশ্বকেই অবাক করেছে।

কনসার্টে সৌদি ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমান ও তার পিতার ছবি আলোক রশ্মির সাহায্যে প্রদর্শন করা হয়। এছাড়াও কনসার্টে সৌদি আরবের কালেমা খচিত পতাকা ব্যবহার করা হয়েছে। যা নিয়ে চলছে তুমুল সমালোচনা।

মক্কা-মদিনার পবিত্র ভূমিতে এমন উদ্দাম গান-বাজনার আসর আয়োজনে সারা বিশ্বের মুসলিমরা ব্যথিত হয়েছেন। মুসলিম আলিমরা জানিয়েছেন হারাম উলঙ্গ কনসার্টে কালেমার পতাকা ব্যবহার করে সৌদি সরকার ইসলামকেই অবমাননা করেছে।

সূত্র:
(১) Pitbull brings the party to Riyadh Season’s glittering opening ceremony- https://tinyurl.com/4sr52sww
(২) 10 things you need to know about Riyadh Season: concerts, festivals and football- https://tinyurl.com/22ht4re8

3 মন্তব্যসমূহ

  1. আফ্রিকায় মোজাহিদ ভাইদের বিজয় সংবাদ পেলে মনটা ভরে যায়
    যদিও হিন্দুস্তানের মুসলিমদের ভাইদের পরিস্থিতি দিন দিন ভয়াবহ হচ্ছে ইনশাআল্লাহ গাজোয়াতুল হিন্দ খুব নিকটে

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন