বুর্কিনা-ফাসোতে আল-কায়েদার বীরত্বপূর্ণ হামলায় ২৫ গাদ্দার সৈন্য হতাহত

0
856
বুর্কিনা-ফাসোতে আল-কায়েদার বীরত্বপূর্ণ হামলায় ২৫ গাদ্দার সৈন্য হতাহত

বুর্কিনা-ফাসোর উত্তরাঞ্চলে দেশটির গাদ্দার সেনা বাহিনীকে লক্ষ্য করে ২টি হামলা চালিয়েছেন ইসলামিক প্রতিরোধ বাহিনী “জেএনআইএম”। যাতে ১৫ সৈন্য নিহত এবং আরও ১০ এর বেশি সৈন্য আহত হয়েছে বলে জানা গেছে।

আঞ্চলিক সূত্রমতে, গত ২৪ নভেম্বর বুধবার, বুর্কিনা-ফাসোর উত্তরাঞ্চলিয় ইয়াতেঙ্গা প্রদেশের থিউ এলাকার একটি হামলা চালিয়েছেন ইসলামিক প্রতিরোধ বাহিনীর যোদ্ধারা। দেশটির গাদ্দার সেনাবাহিনী হামলার বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে যে, এই হামলায় তাদের ৩ সেনা নিহত এবং আরও ১০ সেনা আহত হয়েছে। তবে স্থানীয় গণমাধ্যম বলছে হতাহতের এই পরিসংখ্যান আরও বেশি।

বরকতময় এই হামলার দু’দিন আগে অর্থাৎ ২২ নভেম্বর মধ্যরাতে, দেশটির গাদ্দার সেনাবাহিনীর উপর আরও একটি হামলা চালিয়েছেন ইসলামিক প্রতিরোধ বাহিনীর যোদ্ধারা।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে যে, বার্সালোঘো অঞ্চলের নিকটবর্তী ফুবিতে দেশটির সামরিক বাহিনীর একটি কাফেলা টার্গেট করে হামলাটি চালানো হয়েছে। যাতে ১২ এরও বেশি সৈন্য নিহত হয় এবং আরও বেশ কিছু সৈন্য নিখোঁজ বা তাদেরকে বন্দী করে নিয়ে যাওয়া হয়েছে।

গণমাধ্যমগুলো জানিয়েছে যে, আল কায়েদার পশ্চিম আফ্রিকার সহযোগী জামাত নুসরাতুল-ইসলাম ওয়াল মুসলিমিন যোদ্ধারা বরকতময় অভিযান ২টি পরিচালনা করেছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন