ঘানা সীমান্তে মুজাহিদদের হামলায় ৫ সেনা নিহত, আহত আরও অনেক গাদ্দার

আলী হাসনাত

0
1120
ঘানা সীমান্তে মুজাহিদদের হামলায় ৫ সেনা নিহত, আহত আরও অনেক গাদ্দার

বুরকিনা ফাঁসোর দক্ষিণে ঘানা সীমান্তের কাছে সেনাবাহিনীকে টার্গেট করে একটি অতর্কিত হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ বাহিনী জেএনআইএম। এই হামলায় ৫ সেনা নিহত এবং আরও বহু সংখ্যক সেনা আহত হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২২ মার্চ মঙ্গলবার দুপুরে পশ্চিম আফ্রিকার দেশ ঘানা সীমান্তের কাছে একটি অতর্কিত সফল অভিযান পরিচালনা করেছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। যা সীমান্তের টেনকোডোগোর এলাকার কাছে চালানো হয়েছে বলে জানা গেছে।

হামলাটি বুরকিনা ফাঁসো সেনাবাহিনীর ৩১ তম পদাতিক কমান্ডো রেজিমেন্টের গাদ্দার সৈন্যদের বহনকারী কনভয় টার্গেট করে একটি বোমা বিস্ফোরণের মাধ্যমে চালানো হয়েছে। আল-কায়েদা সংশ্লিষ্ট ‘জেএনআইএম’ এর বীর মুজাহিদিন কর্তৃক সড়কে রাখা বিস্ফোরকটি বিস্ফোরিত হলে সেনাবাহিনীর একটি সামরিক যান ধ্বংস এবং অন্য ২টি যান ক্ষতিগ্রস্থ হয়। এসময় কনভয়টিতে থাকা ৫ সেনা নিহত হয়, একই সাথে আহত হয় আরও অসংখ্য গাদ্দার সেনা।

জানা যায় যে, হতাহত সৈন্যদের মধ্যে উচ্চপদস্থ কয়েকজন সেনা কর্মকর্তাও রয়েছে।

উল্লেখ্য যে, বৈশ্বিক ইসলামি প্রতিরোধ বাহিনী আল-কায়েদার পশ্চিম আফ্রিকার সহযোগী শাখা জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন বর্তমানে এই অঞ্চলে তাদের অভিযানের মাত্রা বৃদ্ধি করেছেন। দলটি বৃহত্তর পশ্চিম আফ্রিকা নিয়ে একটি ইসলামি ইমারাত প্রতিষ্ঠার জন্য বছর পর বছর ধরে বহুজাতিক কুফ্ফার জোটগুলোর বিরুদ্ধে জিহাদ চালিয়ে আসছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন