মালিতে সেনা বাহিনীর উপর আল-কায়েদার হামলা : ৮ সেনা নিহত

আলী হাসনাত

0
797
মালিতে সেনা বাহিনীর উপর আল-কায়েদার হামলা : ৮ সেনা নিহত

পশ্চিম আফ্রিকার দেশ মালির মধ্যাঞ্চলে দেশটির সেনা বাহিনীর উপর একটি হামলার ঘটনা ঘটেছে। এতে সামরিক বাহিনীর ৮ সেনা নিহত এবং আরও অনেক সেনা আহত হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৩০ মার্চ মালির কেন্দ্রীয় মোপ্তি রাজ্যে ঐ সফল হামলাটি চালিয়েছেন ইসলামি প্রতিরোধ বাহিনী জেএনআইএম। যা রাজ্যটির বান্দিয়াগড়া এলাকার কাছে চালানো হয়েছে।

সূত্র মতে, বান্দিয়াগড়া অঞ্চলে টহলরত মালিয়ান সৈন্যদের উপর আক্রমণটি করা হয়েছিল। যেখানে সেনাদের টার্গেট করে প্রথমে বোমা হামলা চালান মুজাহিদগণ। এরপর সেনাদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করেন মুজাহিদগণ। ফলে ঘটনাস্থলে উভয় বাহিনীর মধ্যে তীব্র লড়াই সংঘটিত হয়। ফলশ্রুতিতে প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএম’ রণকৌশলের কাছে পরাজিত এবং নিজেদের কমপক্ষে ৮ সৈন্যকে হারায় মালিয়ান গাদ্দার সেনাবাহিনী।

হামলার বিষয়ে মালিয়ান সেনাবাহিনীর একটি বিবৃতিতে উল্লেখ করা হয়েছে যে, মুজাহিদিন কর্তৃক বরকতময় হামলাটি সঙ্গোইবা এবং ইয়াওকান্দার বসতির মধ্যে একটি জায়গায় টহলরত সামরিক ইউনিটকে লক্ষ্য করে চালানো হয়েছে। যাতে সামরিক বাহিনীর ৮ সেনা নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধকর্ণাটকে উৎসবে হালাল মাংস ও মুসলিমদের বয়কটের আহ্বান হিন্দুত্ববাদী গোষ্ঠীর
পরবর্তী নিবন্ধবিশেষ প্রতিবেদন || ‘দ্য কাশ্মীর ফাইলস’এর বানোয়াট প্রোপাগান্ডা নিয়ে কাশ্মীরি পণ্ডিত ও অন্যান্য বক্তিদের মতামত