১০১টি মামলা থাকার পরও বহাল তবিয়তে বিজেপির নেতা রাজা সিং

উসামা মাহমুদ

0
358

মুসলিম বিদ্বেষেী হিসেবে কুখ্যাত বিজেপির এক উগ্র নেতা রাজা সিং। তার অপকর্মের কারণে ১০১টি মামলাও করা হয়েছে। তবুও শুধু হিন্দু হওয়ায় এখনো সে বহাল তবিয়তে আছে।

২০১৬ সালে ‍মুহাম্মদ ইরফান কাদরি, বিজেপি বিধায়ক রাজা সিংয়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন। পুলিশের কাছে ‍মুহাম্মদ কাদরি তার বেশকিছু অপরাধ তুলে ধরেছিলেন। সে অপরাধগুলোর নমুনা হিসেবে তিনটি ভিডিও উল্লেখ করেছেন।

এক বক্তৃতায় রাজা সিং মুসলমানদের গরু জবাই করার বিরুদ্ধে হুমকি দিয়েছে যে, তারা যদি এটি চালিয়ে যায় তবে তাদের একইভাবে জবাই করা হবে। অর্থাৎ মুসলিমরা হালাল পশু গরু জবাই করলে তারা মুসলিমদেরকে জবাই করবে।

পাঁচ বছর পরে ১৭ ডিসেম্বর ২০২১-এ কোন যৌক্তিক কারণ ছাড়াই রাজা সিংকে হিন্দিুত্ববাদীদের একটি বিশেষ আদালত বেকসুর খালাস দেয়। তার বিরুদ্ধে দায়ের করা বিদ্বেষমূলক বক্তব্যের বেশিরভাগ মামলায় ইতিমধ্যেই সে খালাস পেয়েছে।

এই উগ্র সিং মুসলিম জনবহুল হায়দ্রাবাদকে একটি মিনি-পাকিস্তান হিসাবে উল্লেখ করেছিল। সেখানে বসবাসরত রোহিঙ্গা মুসলিমদের সন্ত্রাসী আখ্যা দিয়ে গুলি করা উচিত বলে জঘন্য মন্তব্য করেছিল।

মজলিস বাঁচাও তেহরিক (এমবিটি) এর মুখপাত্র আমজাদ উল্লাহ খান রাজা সিংয়ের বিরুদ্ধে বিদ্বেষমূলক বক্তব্যের জন্য ১৯টি মামলা দায়ের করেছেন। “প্রয়োজনীয় ভিডিও প্রমাণ এবং অন্যান্য বিবরণ জমা দেওয়া সত্ত্বেও, মামলাগুলি হিন্দুত্ববাদী প্রশাসন বন্ধ করে দিয়েছে। এমনকি মামলাটি বন্ধ হওয়ার বিষয়ে আমাকে অবহিত করা হয়নি। কয়েক বছর পর জানতে পারলাম মামলাগুলো বন্ধ হয়ে গেছে।”



তথ্যসূত্র:
——-
1. 101 cases, just 1 conviction: How BJP’s Raja Singh keeps getting away (The News Minute)
https://tinyurl.com/48bcwcw5

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন