গণহত্যার প্রস্তুতি: জয়পুরে শত শত হিন্দুকে বজরং দলের ‘ত্রিশূল দীক্ষা’

মাহমুদ উল্লাহ্‌

0
640

রাজস্থানের শাস্ত্রী নগরে চরম উগ্র হিন্দুত্ববাদী গোষ্ঠী বজরং দলের নেতারা শত শত স্থানীয় হিন্দুকে ত্রিশূল বিতরণ করেছে। তাদেরকে উগ্রবাদী শপথও করানো হয়েছে।

গত ০৩ জানুয়ারী মঙ্গলবারে প্রকাশিত ভিডিওগুলিতে দেখা যায়, উগ্র হিন্দু বজরং দল জয়পুরে ৩০০ এর বেশি হিন্দু যুবককে ‘ত্রিশূল দীক্ষা’ দিচ্ছে। সংগঠনের দাবি, যারা দীক্ষা নিয়েছে তারা দেশ ও হিন্দুত্ব রক্ষার শপথ নিয়েছে। গেরুয়া গ্রুপটি আরও দাবি করেছে যে যুবসমাজকে সাহসী করে তোলার লক্ষ্যে এই কর্মসূচিটি সারা দেশে পরিচালিত হবে।

তবে বিশ্লেষকগণ হিন্দুত্ববাদী গোষ্ঠীর এসব দাবি প্রত্যাখ্যান করেছেন। তারা মুসলিমদের সতর্কবার্তা দিয়েছেন, সন্ত্রাসী দলগুলো হিন্দু যুবকদের অস্ত্র দিয়ে গণহত্যার পরিবেশ তৈরি করছে। এবং তাদের হিংস্র করে তুলছে।

এই সংবাদের প্রতিক্রিয়া জানিয়ে ইন্ডিয়ান আমেরিকান মুসলিম কাউন্সিল, ভারতের বাইরে একটি বিশিষ্ট মুসলিম সংস্থা টুইট করেছে “রুয়ান্ডার গণহত্যার আগে, হুটুসদের মধ্যে একইভাবে টন টন ছুরি বিতরণ করা হয়েছিল।”

রুয়ান্ডার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক অ্যাটর্নি গ্রেগ গর্ডন বলেছেন, “আমরা সম্প্রতি ভারতে [গণহত্যার জন্য] সরাসরি প্রকাশ্যে আহ্বান জানাতে দেখেছি। এমনকি শর্তসাপেক্ষে মুসলিমদের উপর হামলা চালানোর আহ্বানও শুনেছি যে, -‘যদি তারা এটি করে তবে আমরা তা করব’ – এটিও উসকানি।”

কম্বোডিয়ার জেনোসাইড ডকুমেন্টেশন সেন্টারের একজন গবেষক মং জার্নি বলেছেন, “আমি বিশ্বাস করি যে, ভারত কেবল দ্বারপ্রান্তে নয়- বরং ইতিমধ্যেই একটি প্রকাশ্য গণহত্যার প্রক্রিয়ায় রয়েছে৷ হিন্দুত্ববাদী হত্যাকারীরা দুর্বল জনগোষ্ঠীকে তাদের ধর্মের নিরাপত্তা হুমকি হিসেবে চিত্রিত করেছে। যখন কোন দেশে এই মানবনির্মূলীকরণ শুরু হয়, তখন ঐ দেশ ইতিমধ্যেই গণহত্যা প্রক্রিয়ার গভীরে চলে যায়। যদিও পূর্ণ মাত্রায় হত্যাকাণ্ড শুরু হতে কিছুটা দেরী হতে পারে।”

উল্লেখ্য যে, ভারতে আরএসএস, বিশ্ব হিন্দু পরিষদ (আরএসএস-এর ধর্মীয় শাখা), এবং বজরং দল (ভিএইচপি-এর যুব শাখা) সম্মিলিতভাবে মোট প্রায় ১৫ মিলিয়ন সন্ত্রাসী সদস্য আছে। সংগঠনগুলো নতুন করে আরো সদস্য বাড়ানোর কার্যক্রম চালাচ্ছে। কর্মীদের অস্ত্র প্রশিক্ষণ দিচ্ছে।



তথ্যসূত্র:
——-
1. Bajrang Dal provides ‘Trishul Diksha’ to 300 Hindu men in Jaipur
https://tinyurl.com/2sxb86pe
video link: https://tinyurl.com/yckruycm
2. The Erasure: California Panel Claims Indian Muslims Face Impending Genocide
https://tinyurl.com/2s468uew
3. Process of Genocide Already Underway in India: Experts at Global Summit
https://tinyurl.com/yckjhvrc

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআরাকান || মুসলিমবিরোধী উগ্র সন্ন্যাসীকে জাতীয় সম্মাননা প্রদান
পরবর্তী নিবন্ধফিলিস্তিনে ক্রমশ প্রকট হচ্ছে প্রতিরোধ যুদ্ধ: একবছরে হতাহত কমপক্ষে ৫৫৬ ইহুদি