ফটো রিপোর্ট || টিটিপির ইস্তেশহাদী কমান্ডো ফোর্স: হয়রান পাকি সেনা-প্রশাসন

ত্বহা আলী আদনান

13
2095

রাষ্ট্রের নীতিনির্ধারকদের নানান কূট-কৌশল আর ইংরেজ তথা পশ্চিমাদের গোলামির ফলে স্বাধীনতার অর্ধশতাধিক বছর পরেও পাকিস্তান নামক ভূখণ্ডটির মানুষ তাদের স্বপ্নের সেই ইসলামি রাষ্ট্র আর প্রতিষ্ঠা হতে দেখেন নি। দেখেছে শুধু নেতাদের জুলুম, লুটপাট ও একে একে কয়েকটি যুদ্ধ।

মুসলিমরা তবুও হাল ছেড়ে দেননি; সেই স্বপ্ন বাস্তবায়নে তাঁরা নতুন করে হাতে অস্ত্র তুলে নিয়েছেন। যুবকরা দলে দলে যোগ দিচ্ছে ইসলামি প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তান, যেটি বর্তমানে পাকিস্তানের সর্ববৃহৎ ও শক্তিশালী সশস্ত্র ইসলামি প্রতিরোধ বাহিনী। তাদের হামলায় দিশেহারা হচ্ছে পাকিস্তান ও তাদের পশ্চিমা মনিবরা।

সম্প্রতি তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি) “আমরা প্রস্তুত, পার্ট-২” শিরোনামে ৬ মিনিটের একটি নতুন ভিডিও রিলিজ করেছে। যার ব্যাকগ্রাউন্ডে চমৎকার উর্দু নাশিদ সহ টিটিপির আল-ফারুক সামরিক ক্যাম্প থাকে প্রশিক্ষিত একদল যুবকের সামরিক অনুশীলনের ভিডিও ধারণ করা হয়েছে। এই দলটি টিটিপি ইস্তেশহাদী কমান্ডো ফোর্স বলে জানা গেছে।

ভিডিওটি প্রথমে দেখলে মনে হবে এটা ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের সামরিক বাহিনীর কোনো ভিডিও। যাদের হাতে মার্কিন যুক্তরাষ্ট্রের তৈরি অ্যাসল্ট রাইফেল সহ অত্যাধুনিক অস্ত্র দেখা যায়। সেই সাথে তালিবানদের প্রকাশিত অতীত ভিডিওগুলোর সাথে অনেকটা মিল রেখে যুগোপযোগী সামরিক প্রশিক্ষণও লক্ষণীয়। টিটিপির এই অগ্রগতি হয়তো পাকিস্তান সামরিক বাহিনীর ঘুম হারাম করে দিবে, ইনশাআল্লাহ্‌।

আমরা প্রিয় দর্শকদের জন্য এখানে কিছু স্ক্রিনশট শেয়ার করছি; খুব শীগ্রই এটির ভিডিও লিংকও শেয়ার করা হবে, ইনশাআল্লাহ।

13 মন্তব্যসমূহ

  1. One ummah ম্যাগাজিনের বাংলা অনুবাদ কবে আসবে? এ ডিসেম্বারে যেটা প্রকাশ হয়েছে।
    এমন অফিসিয়াল ম্যাগাজিনগুলোর বিজ্ঞপ্তি আল – ফিরদাউসে দেওয়া উচিৎ। কারণ আল-ফিরদাউস ছাড়া এমন খবরগুলো সহজে পাই না।

  2. তেহরিকে তালেবান পাকিস্তানের মিডিয়া শাখা কর্তৃক নতুন ভিডিও রিলিজ, যেখানে দেখানো হয়েছে টিটিপির ইস্তেশহাদী কমান্ডো ফোর্সের প্রশিক্ষণের হৃদয় প্রশান্তিকর দৃশ্যাবলি।
    ভিডিও লিঙ্কঃ we are ready.
    https://umarmedia.me/?p=15121

  3. আসসালামু আলাইকুম। আমি বাংলাদেশ থেকে বলছি। আমিও টিটিপিতে যোগ দিতে চাই। এখন কি কি করতে হবে বলুন।যা যা করতে বলবেন, আমি করতে প্রস্তুত।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন