হিন্দুরাষ্ট্র নির্মাণে বাধা দিলে মুসলিমদের হত্যা করার হুমকি

উসামা মাহমুদ

0
379

সুরেশ চাভানকের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হলে কিংবা কেউ ভারতকে হিন্দু রাষ্ট্র বানাতে বাধা দিলে, সহিংসতা চালানোর আহ্বান জানিয়েছে বিজেপির হরিয়ানার প্রধান মিডিয়া সমন্বয়কারী সুরজ পাল আমু।

ভারতকে হিন্দু রাষ্ট্রে পরিণত করার জন্য দিল্লিতে শপথ নেওয়ার জন্য চাভানকের বিরুদ্ধে ঘৃণাত্মক বক্তৃতা দেওয়ার মামলা করেছিলেন মুসলিমরা। দীর্ঘ ছয় মাস পেরিয়ে গেলেও দিল্লি পুলিশ মামলাটির ব্যপারে কোন পদক্ষেপ নেয়নি। এরই মাঝে নতুন করে ঘৃণাত্মক বক্তৃতা ও ভারতকে হিন্দু রাষ্ট্র বানানোর শপথ গ্রহণ করে আবারো আলোচনায় আসে চাভানক; উঠে তার বিচারের দাবি। তবে বিচারের দাবির বিরুদ্ধে দিল্লির যন্তর মন্তরে হিন্দুত্ববাদীরা গত ৫ জানুয়ারী একটি সমাবেশ করেছে।

সেই সমাবেশে সুরজ পাল আমু, সুরেশ চাভানকের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হলে (এমনকি সুপ্রিম কোর্টের দ্বারাও) কিংবা কেউ ভারতকে হিন্দু রাষ্ট্র বানাতে বাধা দিলে, সহিংসতা চালানোর আহ্বান জানিয়েছে।

একই সমাবেশে উগ্র হিন্দুত্ববাদী বালাজি ধাম শিশু মণ্ডল দিল্লির প্রদীপ খটকার মুসলমানদের গণহত্যার আহ্ববান জানিয়েছে। সে বলেছে, “মুসলিমদের কবে মারবেন, বাড়িতে অস্ত্র রাখবেন, ছুরি চলবে না, এক হাতে অস্ত্র আর অন্য হাতে ধর্মগ্রন্থ”।

উল্লেখ্য, সম্প্রতি মহারাষ্ট্রের নগরে অনুষ্ঠিত একটি অনুষ্ঠানে সুরেশ চাভানকে মুসলিম বিদ্বেষী বক্তৃতা দেয়। এই বক্তৃতায় শুধু ঘৃণা প্রচার করেই সে ক্ষান্ত হয়নি, ভারতকে হিন্দু রাষ্ট্র বানানোর শপথ গ্রহণের মাধ্যমে হিন্দু জাতিকে উসকে দিয়েছে। সুরেশ চাভানক জোর দিয়ে বলছে “কোন চালে রে কোন চালে? হিন্দু রাষ্ট্রকে লিয়ে চালে? (হিন্দু রাষ্ট্রের জন্য কে কে অগ্রসর হবেন?)। “আরে লানা হোগা লানা হোগা, হিন্দু রাষ্ট্র লানা হোগা (আমাদের আনতে হবে, হিন্দু রাষ্ট্র আনতে হবে।)”



তথ্যসূত্র:
——–
1. In the heart of Delhi, Hindu supremacists are calling for the slaughter of Muslims.
https://tinyurl.com/8x7znkec
2. At a rally held in support of Suresh Chavhanke, Hindu far-right leaders and priests delivered hate speeches calling for violence against Muslims.
https://tinyurl.com/yan82ave

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধ‘জয় শ্রী রাম’ শ্লোগান দিয়ে “সাম্প্রদায়িক অপশক্তি” রুখতে চায় বাংলাদেশের হিন্দুরা!
পরবর্তী নিবন্ধআল-ফিরদাউস সংবাদ সমগ্র || জানুয়ারি, ২০২৩ঈসায়ী ||