গণহত্যার ১৩০তম দিন: গাজায় ইসরায়েলি হামলায় ফিলিস্তিনি বেসামরিক মানুষ নিহত

0
86

গত ১৩ ফেব্রুয়ারী মঙ্গলবার গাজা উপত্যকার বিভিন্ন এলাকা লক্ষ্য করে ইসরায়েলি অভিযান এবং আর্টিলারি হামলায় বেশ কয়েকজন ফিলিস্তিনি বেসামরিক লোক হতাহত হয়েছে৷ ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, গাজা উপত্যকায় চলমান ইসরায়েলি আগ্রাসনের ১৩০তম দিনে, ইসরায়েলি যুদ্ধবিমানগুলি মধ্য গাজার নুসিরাত ক্যাম্পে কাদোহা পরিবারের মালিকানাধীন একটি বাড়িতে বোমা হামলা চালায়, ফলে ৫ জন নিহত এবং বেশ কিছু বেসামরিক জনগন আহত হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, গাজা উপত্যকার দক্ষিণে রাফাহ শহরের পশ্চিমাঞ্চলে দখলদার ইসরায়েলি বোমা হামলায় এক শিশু নিহত এবং অন্তত ৪ জন আহত হয়েছে। গাজা উপত্যকার মাঝখানে আল-মাগাজি ক্যাম্পে, দখলদার ইসরায়েলি যুদ্ধ বিমানের বোমা হামলায় বেশ কয়েকজন নাগরিক আহত হয়েছে।

দখলদার ইসরায়েলি বাহিনী এদিন পশ্চিম তীরের জেনিনে ৭ ফিলিস্তিনিকে আটক করেছে। ফিলিস্তিনি প্রিজনার্স সোসাইটি অনুসারে, ইসরায়েলি সৈন্যরা ভোরবেলা জেনিনে অভিযান চালিয়ে সাতজনকে গ্রেপ্তার করে, যাদের মধ্যে রয়েছে একই পরিবারের চার ভাই। গ্রেফতারকৃত চার ভাইয়ের চাচা সায়েদ এরশাইদ বলেন, “ইসরায়েলি সৈন্যরা অন্তত তিনটি বাড়িতে অভিযান চালিয়েছে। এ সময় তারা বাড়িগুলিতে গোলাগুলি চালায়, সেগুলিকে আগুনে আচ্ছন্ন করে এবং তাদের বসবাসের অযোগ্য করে তোলে।”

এর আগেরদিন ১২ ফেব্রুয়ারি, গাজা উপত্যকার দক্ষিণে খান ইউনিস শহরের নাসের মেডিকেল কমপ্লেক্সের উঠানে দখলদার ইসরায়েলি স্নাইপারের গুলিতে সাতজন নাগরিক নিহত এবং ১৪ জন চিকিৎসা কর্মী ও বাস্তুচ্যুত ব্যক্তি আহত হয়। ইসরায়েলি বোমা হামলায় নাসের মেডিকেল কমপ্লেক্স এর বিদ্যুৎ সরবরাহ সম্পূর্ণভাবে বিচ্ছিন্ন হয়ে গেছে।

ইতিমধ্যে গাজায় নিহত ফিলিস্তিনিদের সংখ্যা বেড়ে ২৮ হাজার ছাড়িয়েছে। ২০২৩ সালের ৭ই অক্টোবর গাজা উপত্যকায় আগ্রাসন শুরু হওয়ার পর থেকে আরও ৬৭,৯৮৪ জন আহত হয়েছে।


তথ্যসূত্রঃ
1. Day 130 of genocide: Palestinian civilians killed by Israeli strikes in Gaza-
http://tinyurl.com/45abmezh

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধমধ্যরাতে ঘুমন্ত ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের বর্বর হামলায় ৬৭ নিহত জন
পরবর্তী নিবন্ধশাবাবের হাতে আটক ২ কিউবান বন্দীকে ড্রোন হামলায় হত্যা করলো যুক্তরাষ্ট্র