কোথায় বুলডোজার চালাতে হয় যোগী আদিত্যনাথের কাছ থেকে শিখুন: নরেন্দ্র মোদী

0
210

ভারতের হিন্দুত্ববাদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ১৭ মার্চ, শুক্রবার এক নির্বাচনি জনসভায় বলেছে, সমাজবাদী পার্টি এবং কংগ্রেস ক্ষমতায় এলে অযোধ্যার রাম মন্দিরের ওপর বুলডোজার চালাবে। সে আরো বলেছে যে, বিরোধী দলগুলিকে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছ থেকে শিখতে হবে “কোথায় বুলডোজার চালাতে হয়।”

মোদী উত্তরপ্রদেশের বারাবাঙ্কিতে একটি সমাবেশে বলেছে, “যদি এসপি এবং কংগ্রেস ক্ষমতায় আসে তাহলে রাম লালা আবার তাঁবুতে থাকবে এবং তারা রাম মন্দিরের উপর বুলডোজার চালাবে। তাদের যোগী জির কাছ থেকে শিক্ষা নেওয়া উচিত, কোথায় বুলডোজার চালাতে হবে এবং কোথায় চালানো উচিত নয়।”

সাম্প্রতিক বছরগুলিতে, মুসলিম সম্প্রদায়ের বাড়িঘর এবং জীবিকা ধ্বংস করার জন্য ভারত জুড়ে হিন্দু জাতীয়তাবাদী ভারতীয় জনতা পার্টি (বিজেপি) সরকারের হাতে বুলডোজার একটি সাধারন অস্ত্র হয়ে উঠেছে।

মুসলিম এবং অন্যান্য প্রান্তিক গোষ্ঠীর বাড়িঘর ধ্বংস করার নীতির জন্য উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী আদিত্যনাথকে ডানপন্থী মিডিয়াগুলোতে “বুলডোজার বাবা” (বুলডোজার সন্ন্যাসী) বলে অভিহিত করা হয় ।
নরেন্দ্র মোদীর দল তথা ভারতে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বিরুদ্ধে অতীতেও বহুবার দেশের ধর্মীয় সংখ্যালঘু, বিশেষ করে মুসলিমদের আক্রমণের নিশানা করার অভিযোগ আছে।

বিশেষজ্ঞরা বলছেন, কট্টর হিন্দু জাতীয়তাবাদী এই প্রধানমন্ত্রী এক দশক আগে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) ক্ষমতায় আসার পর থেকেই ভারত যে ঐতিহ্যগত ভাবে ধর্মীয় বৈচিত্র্য ও ধর্মনিরপেক্ষ দেশ ছিল তা আক্রমণের মুখে।


তথ্যসূত্র:
1. Hate speech: “Learn from Yogi Adityanath where to run bulldozer,” says PM Modi
https://tinyurl.com/edh4sx8j

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধগাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত
পরবর্তী নিবন্ধইমারতে ইসলামিয়ায় আরও ১২০জন প্রকৌশল শিক্ষার্থীর স্নাতক কোর্স সম্পন্ন