তুষারে আটকে পড়া ৬০ জনকে দ্রুত উদ্ধার করল ইমারতে ইসলামিয়ার সেনাবাহিনী

0
266

আফগানিস্তানে জনসাধারণের যে কোন সমস্যায় দ্রুততম সময়ের মধ্যে সেবা দিয়ে যাচ্ছে ইমারতে ইসলামিয়া প্রশাসন। সম্প্রতি দেশটির কয়েকটি প্রদেশে তীব্র তুষারপাত হচ্ছে, ফলে ঢাকা পরেছে ঐসব এলাকার রাস্তাঘাট, ব্যাহত হচ্ছে যোগাযোগ ব্যবস্থা। তবে ইমারতে ইসলামিয়া প্রশাসন রাস্তাঘাট থেকে তুষার সরানোর জন্য দিনরাত আন্তরিকভাবে পরিশ্রম করে যাচ্ছেন।

এরই মধ্যে লোগার প্রদেশে একদল পথযাত্রী এক এলাকা থেকে অন্য এলাকায় যাবার সময় তুষারে আটকে পরে। খবর পাওয়া মাত্রই ইমারতে ইসলামিয়ার সেনাবাহিনী উদ্ধার অভিযান পরিচালনা করে, এবং আটকে পরা ৬০ জনকে নিরাপদ স্থানে নিয়ে আসে। উদ্ধারকৃতদের অধিকাংশই ছিলেন যাযাবর।

এছাড়াও দেশেটির বিভিন্ন স্থানে আরও বেশ কিছু আটকে পড়া ব্যক্তিদের উদ্ধার করেছে সেনাবাহিনী।

অন্যদিকে, গত ১ মার্চ আফগানিস্তানের কান্দাহারে প্রবল বৃষ্টিতে সৃষ্ট বন্যার পানিতে আটকে পরেছিলেন দুই ব্যক্তি। এ খবর পাওয়া মাত্রই দ্রুত ছুটে আসে ইমারতে ইসলামিয়ার বিমান বাহিনী এবং আটকে পড়া দুই নাগরিককে হেলিকপ্টারের মাধ্যমে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে।


তথ্যসূত্র:
1. د ۲۰۳ منصوري قول اردو اړوند ځواکونو ۶۰ تنو هغه هیوادوال چي په واورو کې بند پاتې وو وژغورل
https://tinyurl.com/t2fecknr
2. د کندهار دهوايي ځواک لوا له لوري دوه تنه هیوادوال چې درې ساعته په اوبو کې د سیلابونو راوتلو له امله بند پاتې وو، را وویستل شول او په عاجله توګه د یاد ولایت ساحوي روغتون ته ولیږدول شول
https://tinyurl.com/bdefruea

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ৩ মার্চ, ২০২৪
পরবর্তী নিবন্ধসুড়ঙ্গে আটকে পড়াদের উদ্ধারে নিয়োজিত অন্যতম কর্মীর বাড়ি ভেঙ্গে দিলো হিন্দুত্ববাদী প্রশাসন