গাজাজুড়ে সন্ত্রাসী ইসরায়েলের প্রাণঘাতী হামলা চলছেই, নিহত আরও ৩৭

0
49

দখলদার ইসরায়েলি বাহিনী ১ অক্টোবর, মঙ্গলবার গাজা উপত্যকার বিভিন্ন স্থানে চারটি গণহত্যা চালিয়েছে, যার ফলে কমপক্ষে ৩৭ জন ফিলিস্তিনি নিহত হয়েছে এবং আহত হয়েছে আরো কয়েক ডজন। গাজার একটি মেডিকেল সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টারর্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ফিলিস্তিনি স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, গাজার আটটি ঐতিহাসিক শরণার্থী শিবিরের একটি নুসেইরাতের দুটি বাড়িতে ইসরায়েলি হামলায় নারী ও শিশুসহ অন্তত ১৩ জন নিহত হয়েছেন।

গাজা শহরের তুফাহ পাড়ায় বাস্তুচ্যুত ফিলিস্তিনি পরিবারের একটি আশ্রয় কেন্দ্রে আরেকটি হামলায় অন্তত সাতজন নিহত হয়েছে।

মঙ্গলবার দুপুরে, দুটি পৃথক ইসরায়েলি হামলায় দক্ষিণ গাজা উপত্যকার রাফাহ এবং গাজা শহরের জেইতুন শহরতলিতে পাঁচ ফিলিস্তিনি নিহত হয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

এছাড়াও ছিটমহলের দক্ষিণে খান ইউনিসে, একটি তাঁবুতে বাস্তুচ্যুত মানুষের উপর ইসরায়েলি বিমান হামলায় ছয় ফিলিস্তিনি নিহত হয়েছে। এর কয়েক ঘণ্টা পরেই, পশ্চিম খান ইউনিসে একটি গাড়িতে ইসরায়েলি বিমান হামলায় ছয় ফিলিস্তিনি নিহত হয়েছে।

স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষ নিশ্চিত করেছে যে ৭ অক্টোবর থেকে ইসরায়েলি হামলায় ফিলিস্তিনিদের মৃত্যুর সংখ্যা বেড়ে ৪১,৬৩৮ জন নিহত হয়েছে, এবং আরো ৯৬,৪৬০জন আহত হয়েছে। নিহতদের বেশির ভাগই নারী ও শিশু।


তথ্যসূত্র:
1. Israeli airstrikes kill at least 37 in Gaza, Palestinian medics say
– https://tinyurl.com/bdearws9

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআবারো গাজার স্কুলে ইসরায়েলি বর্বরতা, নিহত ৬
পরবর্তী নিবন্ধরাজস্থানে মুসলিম পরিচয় দেওয়ায় সবজি বিক্রেতাকে মারধর