আফগানিস্তানে ব্রিজ ও ঈদগাহ সংস্কার করলো তালেবান সরকার; বিতরণ করা হলো ম্যাগাজিন

0
660

আফগানিস্তানের বৃহৎ অংশজুড়ে চলছে ইসলামী ইমারতের শাসন। ইসলামী ইমারতের সরকার নিজেদের নিয়ন্ত্রিত এলাকায় সাধ্যানুযায়ী উন্নয়ন কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। সেই ধারাবাহিকতায় সম্প্রতি একটি ঈদগাহ ও ব্রিজ সংস্কারের কাজ করেন ইসলামী ইমারত আফগানিস্তান। পাশাপাশি দেশটির প্রায় প্রত্যেক জেলায় সাধারণ জনতার মাঝে ম্যাগাজিন বিতরণ করেন।

ইসলামী ইমারতের অফিসিয়াল বার্তাসংস্থার বরাতে জানা যায়,  কিছুদিন পূর্বে আফগানিস্তানের উত্তর পারওয়ান প্রদেশের সায়াগার্ড জেলায় স্থানীয়দের সহায়তা নিয়ে ইসলামী ইমারত আফগানিস্তান একটি ঈদগাহ এবং ৬ মিটার প্রস্থ ও ১৩ মিটার দৈর্ঘ্যের একটি ব্রিজ সংস্কার করেন।

আফগানিস্তানজুড়ে জিহাদী কার্যক্রমের পাশাপাশি সংস্কার কাজ, প্রকল্প ও প্রোগ্রামে মুজাহিদগণের অংশগ্রহণের ধারাবাহিকতাতেই ঈদগাহ ও ব্রিজ সংস্কার কাজ সম্পন্ন করা হয়েছে।

তাছাড়াও, গত কয়েক সপ্তাহ আগে সমগ্র আফগানিস্তানের প্রায় সবকটি জেলায় সাধারণ জনগণের মাঝে ইসলামী ইমারতের সাংস্কৃতিক কমিশনের কর্মকর্তারা ম্যাগাজিন ও ইসলামী ক্যালেন্ডার বিতরণ করেন।

উল্লেখ্য, প্রতি মাসেই ইসলামী ইমারতের সাংস্কৃতিক কমিশন ৩টি ভাষায় ৬টি ভিন্ন ভিন্ন সাময়িকী প্রকাশ করেন। আর দেশজুড়ে সাধারণ জনতার মাঝে এসকল সাময়িকী বিতরণ করা হয়।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন