শাম | মুরতাদ বাহিনীর উপর আল-কায়েদা যোদ্ধাদের 7টি পৃথক হামলা, হতাহত অনেক!

1
356

আল-কায়েদার বর্তমান সিরিয়ান শাখা তানযিম হুররাস আদ-দ্বীন 25 জানুয়ারি শনিবার সন্ধ্যাকাল পর্যন্ত সিরিয়ার বিভিন্ন স্থানে সর্বমোট 7টি অভিযান পরিচালনা করেছেন। যেই অভিযানগুলো চালানো হচ্ছে দখলদার রাশিয়ান কুফ্ফার বাহিনী ও আসাদ সরকারের সমর্থিত নুসাইরী ও ইরানী শিয়া মুরতাদ জোটগুলোর বিরুদ্ধে।

আল-কায়েদা যোদ্ধাদের পরিচালিত “অপারেশন ওয়া হাররিদীল মু’মিনীন” এর মিডিয়া হতে জানা যায় যে, এসকল হামলার মধ্যে আলেপ্পোর “রশিদাইন” ফ্রন্টলাইনে মুজাহিদদের স্নাইপার হামলায় 1 মুরতাদ সৈন্য নিহত হয়েছে।

বিশেষ করে মুজাহিদগণ তাদের আজকের অভিযানগুলো বেশিরভাগই পরিচালনা করেছেন ইদলিব প্রদেশের আন-ওয়াহিয়্যাহ ও তিল-কারিস্তান অঞ্চলের বিভিন্ন স্থানে। মুজাহিদগণ দুটি অঞ্চলেরই প্রতিটি স্থানে কুফ্ফার ও মুরতাদ বাহিনীর বিরুদ্ধে ভারী ও মাঝারী ধরণের অস্ত্র দ্বারা তীব্র হামলা চালিয়েছেন, যা এখনো অব্যাহত রয়েছে।

এসকল স্থানে মুজাহিদদের হামলায় কুফ্ফার রাশিয়ান ও শিয়া মুরতাদ জোট বাহিনীর অনেক সৈন্য নিহত ও আহত হয়েছে। ধ্বংস করা হয়েছে তাদেন অনেক চেকপোস্ট ও অবস্থানস্থল।

তবে কুফ্ফার রাশিয়া দাবি করছে যে, আলেপ্পোতে মুজাহিদদের হামলায় কুখ্যাত নুসাইরী মুরতাদ বাহিনীর 11 সৈন্য নিহত হয়েছে। তবে মুজাহিদ সমর্থিত বিশ্লেষকরা বলছেন হতাহতের সংখ্যা আরো কয়েকগুণ বেশি।

১টি মন্তব্য

  1. আল-কায়দা/তালেবান মুজাহিদ বাহিনী , উনারা অস্ত্র সংগ্রহ করেন কোত্থেকে? কার কাছ থেকে?।
    এসব প্রশ্নের মাধ্যমে কিছু লোক এই জামাতের বিরুদ্ধে বৃদ্ধাঙ্গুলি দেখায়। তাই এই বিষয়ে কিছু জানালে উপকৃত হব।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন