মালি | মুরতাদ বাহিনীর সামরিক ব্যারাকে মুজাহিদদের হামলা, নিহত ১০ এরও অধিক, গনিমত ১০টি গাড়ি!

0
793
মালি | মুরতাদ বাহিনীর সামরিক ব্যারাকে মুজাহিদদের হামলা, নিহত ১০ এরও অধিক, গনিমত ১০টি গাড়ি!

আল-কায়েদা পশ্চিম আফ্রিকান শাখা “জামাআত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন” (JNIM) এর জানবায মুজাহিদিন গত 25 জানুয়ারি শনিবার মালির মোপ্তি প্রদেশের “দিওগানি” শহরে ক্রুসেডার ফ্রান্সের গোলাম মালির মুরতাদ সেনাবাহিনীর একটি সামরিক ব্যারাকে বৃহত্তর সফল অভিযান চালিয়েছেন।

আল-হিজরাহ মিডিয়া এর সংবাদদাতারা জানান যে, প্রথমিক সংবাদ অনুসারে মুজাহিদদের উক্ত সফল হামলায় 7 মুরতাদ সৈন্য মারা গিয়েছে, তবে এই সংখ্যা আরো বৃদ্ধি পাবে বলেও আশা করা হচ্ছে। এদিকে বেঁচে যাওয়া বাকী মুরতাদ সৈন্যরা ব্যারাক ছেড়ে পালাতে সক্ষম হেয়েছিল।

এই অভিযান মহান আল্লাহ তা’আলার অনুগ্রহে মুজাহিদিন মুরতাদ বাহিনীর সামরিক ব্যারাক হতে ১০টি গাড়ি ও সামরিকযান এবং প্রচুর পরিমাণে ভারী ও মাঝারি অস্ত্র, গোলাবারুদ গনিমত লাভ করেন।

এদিকে লড়াই চলাকালীন মূহুর্তে সামরিক ব্যারাকে মুজাহিদদের দ্বারা অবরুদ্ধ হয়ে পড়া মুরতাদ বাহিনীকে রক্ষা করতে নতুন একটি সৈন্য বাহিনীকে প্রেরণ করে মুরতাদ সরকার। মুরতাদ বাহিনীকে উদ্ধার করতে আসা সৈন্যরা “দ্বাঞ্জা ও দিওনগানি”এর মধ্যবর্তী সড়কে মুজাহিদদের অন্য একটি ইউনিটের তীব্র আক্রমণের মুখোমুখি হয়, যাতে আরো 3 মুরতাদ সেনা নিহত হয় এবং বাকিরা পালিয়ে যায়।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন