খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় 25 মুরতাদ সৈন্য হতাহত!

0
629
খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় 25 মুরতাদ সৈন্য হতাহত!

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবায তালেবান মুজাহিদিন ২৬ জানুয়ারি রবিবার আফগানিস্তানের বলখ ও কুন্দুজ প্রদেশে দুটি পৃথক সফল অভিযান পরিচালনা করেছেন, যাতে 25 এরও অধিক মুরতাদ সৈন্য হতাহত হয়।

তালেবান মুখপাত্র মুহতারাম জাবিহুল্লাহ মুজাহিদ হাফিজাহুল্লাহ্ জানান যে, আফগানিস্তানের কুন্দুজ প্রদেশের “ইমাম-সাহেব” জেলায় আফগান মুরতাদ বাহিনীর একটি চেকপোস্টে হামলা চালিয়ে তা নিয়ন্ত্রণে নেন ইমারতে ইসলামিয়ার জানবায তালেবান মুজাহিদিন।

যার ফলশ্রুতিতে আফগান মুরতাদ বাহিনীর ১ কমান্ডারসহ ১০ সৈন্য নিহত এবং ৩ সৈন্য আহত হয় এছাড়াও তালেবান মুজাহিদদের হামলায় মুরতাদ বাহিনীর একটি ট্যাঙ্ক ধ্বংস হয়ে যায়, আর মুজাহিদগণ মুরতাদ বাহিনী হতে প্রচুর গনিমত লাভ করেন।

এদিকে বলখ প্রদেশের “ঝারায়” জেলায় তালেবান মুজাহিদদের উপর হামলা চালানোর ব্যর্থ চেষ্টা চালায় আফগান মুরতাদ বাহিনী। কিন্তু তালেবান মুজাহিদদের প্রতিরোধ যুদ্ধের ফলে কুণ্ঠাশা হয়ে পড়ে আফগান মুরতাদ বাহিনী।

মুহতারাম জাবিহুল্লাহ মুজাহিদ জানান যে, মুজাহিদদের উক্ত হামলায় আফগান মুরতাদ বাহিনীর ৮ সৈন্য নিহত হয়, যাদের মৃত দেহ এখনো যুদ্ধের ময়দানে ছড়িয়ে ছিটিয়ে আছে। এসময় আহত হয় আরো ৪ মুরতাদ সদস্য, মুজাহিদগণ ধ্বংস করেন মুরতাদ বাহিনীর 1টি ট্যাঙ্ক।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন