এটাও একটা ব্রিজ!

0
586
এটাও একটা ব্রিজ!

কুমিল্লার দেবিদ্বার উপজেলার এগারগ্রাম বাজার সংলগ্ন দক্ষিণ পাশের ব্রিজটি আট বছর ধরে ভেঙে ঝুলে আছে। এই ব্রিজ দিয়ে প্রতিদিন দেবিদ্বার ও ব্রাহ্মণপাড়া উপজেলার লক্ষাধিক মানুষের যাতায়াত।

যে কোন সময় ব্রিজটি ভেঙে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। ব্রিজের ভাঙা অংশে কাঠ দিয়ে দুই বছর আগে মেরামত করে স্থানীয় সিএনজি অটোরিকশা চালকরা।

কালিকাপুর-পীরগঞ্জ ১৬ কিলোমিটার এই সড়কের পুরোটাই ভাঙা। সাথে ভাঙা ব্রিজের দুর্ভোগ। সুবিল ও ইউছুফপুর ইউনিয়নের সংযোগ এগার গ্রাম বাজার সংলগ্ন ব্রিজের ভাঙা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা।

সরেজমিন গিয়ে জানা যায়, এই ব্রিজ দিয়ে ব্রাহ্মণপাড়া ও দেবিদ্বারের ৩০ গ্রামের মানুষ যাতায়াত করে। ব্রিজের ভাঙা অংশে বাঁশ দিয়ে রাখা হয়েছে। ব্রিজের নিচ দিয়ে দেখলে সেটিকে বিজের কংকাল বলে মনে হয়। যে কোন সময় এটি ভেঙে পড়তে পারে।

এগারগ্রামের বাসিন্দা মোহাম্মদ শরীফ বলেন,” কালিকাপুর-পীরগঞ্জ এই সড়ক সিলেট মহাসড়কে সংযুক্ত হয়েছে। এই সড়কের এগার গ্রাম বাজারের ব্রিজটি খুবই ঝুঁকিপূর্ণ। যে কোন সময় ভেঙে পড়তে পারে।”

এগারগ্রাম সিএনজি অটোরিকশার নেতা জামাল মিয়া জানান “এগারগ্রামের ব্রিজটি আট বছর ধরে ভেঙে পড়ে আছে। দুই বছর আগে আমরা নিজেরা ১৬ হাজার টাকা চাঁদা তুলে সংস্কার করেছি। আর সড়কের অবস্থাও খারাপ।”

সূত্রঃ বিডি প্রতিদিন

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধসোমালিয়া | আল-কায়েদা যোদ্ধাদের হামলায় 6 মুরতাদ সদস্য হতাহত!
পরবর্তী নিবন্ধআমদানির সঙ্গে সঙ্গে কমছে রাজস্বও