ডিল অব দ্য সেঞ্চুরি ইসলাম বিদ্বেষী ষড়যন্ত্র: রুশ মুফতি

0
1130

শান্তি প্রতিষ্ঠার নাম ভাঙিয়ে মধ্যপ্রাচ্যে ট্রাম্পের ‘ডিল অব দ্য সেঞ্চুরি’ মূলত ইসলাম বিদ্বেষী ষড়যন্ত্র বলে মন্তব্য করেছেন রুশ মুফতি পরিষদের পরিচালক নাফিকুল্লাহ আশিরোভ।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ‘ডিল অব দ্য সেঞ্চুরি’ নামে কথিত যে শান্তি পরিকল্পনা তা প্রতিহত করার আহ্বান জানিয়েছে রাশিয়ার সবচেয়ে বড় এ মুসলিম সংগঠন।

শনিবার (০১ ফেব্রুয়ারি) মস্কোয় দেয়া এক বক্তব্যে এ সব বলেন তিনি। খবর পার্সটুডের।

তিনি বলেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু তাদের অভ্যন্তরীণ রাজনৈতিক সুবিধা পাওয়ার লক্ষ্যে তড়িঘড়ি করে এ পরিকল্পনা ঘোষণা করেছেন।

আশিরোভ বলেন, ‘ডেমোক্র্যাটরা যখন মার্কিন কংগ্রেসে ট্রাম্পকে ইমপিচ করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন এবং ট্রাম্প চরম রাজনৈতিক বেকায়দায় রয়েছেন তখন এ পরিকল্পনা ঘোষণা করা হলো।’

এ ছাড়া ইসরাইলি প্রধানমন্ত্রীও আদালতে তার বিরুদ্ধে চলমান দুর্নীতির মামলা নিয়ে অস্বস্তিতে রয়েছেন। রুশ মুফতি পরিষদের প্রধান বলেন, ‘ফিলিস্তিনি জাতি কখনও তাদের স্বার্থবিরোধী ও ইসলামবিদ্বেষী এ পরিকল্পনা মেনে নেবে না।’

উল্লেখ্য, মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প গত ২৮ জানুয়ারি ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যকার দ্বন্দ্ব-সংঘাত নিরসনের নাম করে ‘ডিল অব দ্য সেঞ্চুরি’ পরিকল্পনা প্রকাশ করেন।

তবে এতে ফিলিস্তিনের আল-কুদস বা জেরুজালেম শহরকে ইহুদিবাদী ইসরাইলের অবিভক্ত রাজধানী হিসেবে উল্লেখ করা হয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধপঙ্গপালের হানায় অতিষ্ঠ পাকিস্তান
পরবর্তী নিবন্ধকাদিয়ানিদের অমুসলিম ঘোষণার দাবিতে বৃহত্তর আন্দোলনে নামছেন আলেম সমাজ