মুসলিমরা ভারতের কোনো উপকারে আসেনি বলে জঘন্য মন্তব্য করল সন্ত্রাসী যোগী

0
159

দেশভাগের পর মুসলিমরা ভারতে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে দেশের কোনও উপকারে আসেনি বলে মন্তব্য করেছে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী সন্ত্রাসী যোগী আদিত্যনাথ।

বিবিসি হিন্দির সংবাদদাতা নিতিন শ্রীবাস্তবের সঙ্গে এক একান্ত সাক্ষাৎকারে সে বলেছে, “তাদের দেশভাগের বিরোধিতা করা উচিত ছিল। কারণ এ দেশভাগের কারণেই পাকিস্তান সৃষ্টি হয়েছে।”

ভারতের ২০ কোটি মুসলিমের প্রায় এক-চতুর্থাংশের বাস উত্তর প্রদেশে। আদিত্যনাথ এ জনবহুল রাজ্যটির মুখ্যমন্ত্রী এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন সন্ত্রাসী দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) একজন উগ্র প্রভাবশালী নেতা।

৪৭ বছর বয়সী যোগী আদিত্যনাথ হিন্দু মন্দিরের পুরোহিত থেকে রাজনীতিতে উঠে এসেছেন এবং প্রায়ই তিনি বিতর্কিত মন্তব্য করে ধর্মীয় উত্তেজনা সৃষ্টি করেন।

সিএএ নিয়ে চলমান সরকার বিরোধী বিক্ষোভের মধ্যে তিনি এবারও উত্তেজনা সৃষ্টিকারী মন্তব্য করলেন। সিএএ’র বিরুদ্ধে ভারতজুড়ে আন্দোলনের অংশ হিসেবে, দিল্লির শাহীনবাগে মুসলিম নারীরা প্রতিবাদে নেমেছেন।

এ প্রতিবাদ সমাবেশকেও প্রশ্নবিদ্ধ করতে বিবিসি’কে আদিত্যনাথ বলেছে, “এ সম্প্রদায়ের পুরুষরা কাপুরুষ। তারা নিজেরা রাস্তায় না নেমে, ঘরের নারী শিশুদের রাস্তায় নামিয়েছেন।”

যদিও মূলত আন্দোলন করছেন পুরুষরাই, তাঁদের সাথে যোগ দিয়েছেন মহিলারাও।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন