খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় 50 এরও অধিক মুরতাদ সৈন্য হতাহত, 5টি চেকপোস্ট বিজয়!

1
1970

আল-ফাতাহ অপারেশনের ধারাবাহিকতায় ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবায তালেবান মুজাহিদিন আফগানিস্তান জুড়ে ক্রুসেডার ও মুরতাদ বাহিনীর বিরুদ্ধে তীব্র অভিযান চালাচ্ছেন।

যার ধারাবাহিকতায় গত ৪ ফেব্রুআরি লাগমান প্রদেশের আলীশাক জেলায় ইমারতে ইসলামিয়ার জানবায মুজাহিদিন মুরতাদ বাহিনীর একটি ইউনিটকে টার্গেট করে সফল অভিযান পরিচালনা করেন, যাতে ৯ সৈন্য নিহত এবং ৪ সৈন্য আহত হয়। এছাড়াও মুজাহিদগণ মুরতাদ বাহিনীর ২টি ট্যাঙ্ক ধ্বংস করার পাশাপাশি ৮টি ভারি যুদ্ধাস্ত্র গনিমত লাভ করেন।

অন্যদিকে বলখ প্রদেশের “চাহারবুলুক” এলাকায় মুজাহিদদের হামলায় নিহত হয় ২ মুরতাদ সৈন্য এবং আহত হয় আরো ৩ এরও অধিক। এসময় মুজাহিদদের হামলায় মুরতাদ বাহিনীর ২টি রেঞ্জার গাড়ি ধ্বংস হয়।

একইভাবে জালারাবাদ শহরেও মুজাহিদদের হামলায় ৫ সৈন্য নিহত এবং ১টি ট্যাঙ্ক ও ১টি রেঞ্জার গাড়ি ধ্বংস হয়ে যায়। গজনিতেও মুজাহিদদের হামলায় মুরতাদ বাহিনীর ২টি সামরিকযান ধ্বংস এবং ৪ সৈন্য নিহত ও ২ সৈন্য আহত হয়।

এমনিভাবে ফারয়াব প্রদেশের “কায়সার” জেলায় তালেবান মুজাহিদদের হামলায় আফগান মুরতাদ বাহিনীর ৫ সৈন্য নিহত ও ৪ সৈন্য আহত হয়।

অপরদিকে হেলমান্দ প্রদেশে আফগান মুরতাদ বাহিনীর 5টি চেকপোস্টে সফল হামলা চালিয়ে তা বিজয় করেনেন তালেবান মুজাহিদিন। এসময় মুজাহিদদের হামলায় আফগান মুরতাদ বাহিনীর ১২ এরও অধিক সৈন্য নিহত ও কতক সৈন্য আহত হয়। এছাড়াও মুরতাদ বাহিনী হতে মুজাহিদগণ ৩টি ভারী যুদ্ধাস্ত্রসহ প্রচুরপরিমাণ গুলাবারুদ গনিমত লাভ করেন।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন