খোরাসান | মুরতাদ বাহিনীর নিকট আইএস প্রধানের আত্মসমর্পণ!

1
1849
খোরাসান | মুরতাদ বাহিনীর নিকট আইএস প্রধানের আত্মসমর্পণ!

মিথ্যার উপর প্রতিষ্ঠিত তথাকথিত আইএসের খেলাফত একে একে বিলুপ্ত হয়ে তা সীমাবদ্ধ হয়ে আসে তাদের মিথ্যার দেয়ালে ঢাকা মিডিয়াতে। গত কয়েক সপ্তাহ আগে আফগান ত্বাগুত সরকার দাবী করে যে, তারা ISKP (আইএস আফগান শাখা) এর প্রধান আসলাম ফারুকীকে বন্দী করেছে। কিন্তু তখন তালেবানদের পক্ষহতে স্পস্ট বলা হয়েছিল যে, তাকে গ্রেফতার করা হয়নি বরং সে ও তার বাহিনী তালেবানদের হামলা হতে বাঁচতে আফগান মুরতাদ সরকারের কাছে আত্মসমর্পণের মাধ্যমে আশ্রয় নিয়েছে।

আর এর সত্যতা মিল আইএস প্রধান আসলাম ফারুকীর বক্তব্যে। সাংবাদিকদের জিজ্ঞাসাবাদে সে বলেছিল যে, তালেবান আফগানিস্তানের আইএস গ্রুপের ৯০ শতাংশকে ইতিমধ্যে হত্যা ও বন্দী করে নিয়েছে।

সাংবাদিক শিশির গুপ্ত হিন্দুস্তান টাইমসে লিখেছে, তালেবানদের হাত থেকে বেছে যাওয়া বাকি আইএস সদস্যরা নানগাহার প্রদেশের “আচিন” জেলায় আশ্রয় নিয়েছিল। কিন্তু উক্ত জেলাটিও তালেবান খুব দ্রুতই অবরুদ্ধ করে নেয় এবং সেখানে নিজেদের নিয়ন্ত্রান প্রতিষ্ঠা করতে শুরু করে। এসময় কোন উপায় না পেয়ে আইএসের কাপুরুষ যোদ্ধারা ইসলামের দিকে ফিরে না এসে মুরতাদ কাবুল প্রশাসনের কাছে আত্মসমর্পণ করে।

উল্লেখ্য যে, ইমারতে ইসলামিয়া অফিসিয়ালভাবে গত কয়েকমাস পূর্বে তাদের সকল যোদ্ধাদের নির্দেশ দিয়েছিল যে, যাতে তারা আইএসের বিরুদ্ধে পরিচালিত কোন অভিযানের নিউজ প্রচার না করে। কেননা এতে ক্রুসেডার আমেরিকা ও আফগান মুরতাদ বাহিনী সতর্ক হয়ে যেত এবং আইএসদের সহায়তায় তারা এগিয়ে আসত। আলহামদুলিল্লাহ, তালেবান মুজাহিদগণ তাদের এই যুদ্ধ কৌশলে সফলতা লাভ করেন এবং খোরাসানের মাটিতে আইএসকে লাঞ্চনাকর পরাজয় উপহার দেন।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন