করোনায় মারা গেছে দখলদার ইসরায়েলের প্রধান রাব্বি ইলিয়াহু বকশি-ডোরন

0
380
করোনায় মারা গেছেন দখলদার ইসরায়েলের প্রধান রাব্বি ইলিয়াহু বকশি-ডোরন

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইসরায়েলের শীর্ষ ধর্মীয় নেতা এলিয়াহু বকশি-ডোরনের মৃত্যু হয়েছে। রোববার রাতে জেরুজালেমের শেরে সিদেক মেডিকেল সেন্টারে করোনভাইরাস জটিলতার কারণে মারা যান। সে দীর্ঘদিন ইহুদিদের প্রধান রাব্বি হিসেবে দায়িত্ব পালন করেন। এই প্রথম করোনার ছোবলে ইসরায়েল উচ্চ পর্যায়ের কোনো ব্যক্তির মৃত্যু হলো।

সোমবার (১৩ এপিল) আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।খবরে বলা হয়, ১৯৯৩ থেকে ২০০৩ সাল পর্যন্ত এলিয়াহু বকশি-ডোরন সাফারদি গোষ্ঠীর প্রধান রাব্বি হিসেবে দায়িত্ব পালন করেন।ইহুদি ধর্মীয় বক্তা হিসেবে তিনি আস্থাভাজন ছিলেন। তার বয়স হয়েছিল ৭৯ বছর।

এলিয়াহু বকশি-ডোরনের মৃত্যুতে শোক প্রকাশ করে সন্ত্রাসী ইসরায়েলের মালাউন প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, ইসরায়েলের সব সম্প্রদায়ের জন্য তিনি ছিলেন এক পথ প্রদর্শক।

করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব নিশ্চিত করার অংশ হিসেবে শীর্ষ এ ধর্মীয় নেতার অন্ত্যেষ্টিক্রিয়ায় মানুষজনকে ভিড় না করতে অনুরোধ জানিয়েছে ইসরায়েল পুলিশ।

শেষ খবর অনুসারে, সোমবার সকাল পর্যন্ত সরকারি হিসেবে ইসরায়েলে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ১১ হাজার ২৩৫ জনের। এতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১১১ জনের।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন