করোনার আক্রমণে রাশিয়ার ১৫ হাজার সেনা কোয়ারেন্টিনে!

0
221
করোনার আক্রমণে রাশিয়ার ১৫ হাজার সেনা কোয়ারেন্টিনে!

রাশিয়ার রেড স্কয়ারে ‘ভিক্টোরি ডে প্যারেড’র জন্য সামরিক মহড়াতে অংশগ্রহণ করা প্রায় ১৫ হাজার সেনা সদস্যকে দুই সপ্তাহের কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। এই মহড়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, ভাইরাসের জন্য কোনো ধরনের প্রতিরক্ষা কিংবা সামাজিক দূরত্ব মানছে না রাশিয়ার সামরিক সদস্যরা।

আমাদের সময়ের বরাতে জানা যায় গতকাল সোমবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়েছে, ওই মহড়াতে অংশ নেওয়া কিছু সামরিক সদস্যের করোনা শনাক্ত হওয়ায় সেনাদের কোয়ারেন্টিনে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে রাষ্ট্রীয় বার্তা সংস্থা ‘তাস’ জানিয়েছে, সামরিক দলগুলোকে রেড স্কোয়ারে সামরিক কুচকাওয়াজ স্থগিতের সিদ্ধান্ত মেনে হোম বেসগুলোতে ফিরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সমস্ত সামরিক সদস্য যারা মহড়াতে অংশ নিয়েছিল তাদের দুই সপ্তাহের কোয়ারেন্টিনে রাখা হবে।

এর আগে গত শুক্রবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে কয়েকজন সামরিক সদস্যের করোনা শনাক্ত হওয়ার বিষয়টি জানানো হয়। যদিও তার আগের দিনই ভিক্টোরি ডে উপলক্ষে আসন্ন সামরিক মহড়া স্থগিত করার নির্দেশ দিয়েছিলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

প্রতি বছর ৯ মে দ্বিতীয় বিশ্বযুদ্ধে সোভিয়েত ইউনিয়নের বিজয়ের উৎযাপন করা হয়। এই বছর ৭৫তম বিজয় বার্ষিকী পালনের জন্য গত ফেব্রুয়ারি থেকে মহড়া শুরু করেছিল রাশিয়া।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন