আশুলিয়ায় চাকরি পুনর্বহালে কারখানার সামনে শ্রমিকদের অবস্থান

0
581
আশুলিয়ায় চাকরি পুনর্বহালে কারখানার সামনে শ্রমিকদের অবস্থান

চাকরিতে পুনর্বহালের দাবিতে নিজেদের কারখানার সামনে অবস্থান কর্মসূচি পালন করছে আশুলিয়া শিল্পাঞ্চলের একটি তৈরি পোশাক কারখানা। জামগড়ার কাঠালতলা এলাকার ভ্যাটিকান নিটওয়ার লিমিটেডের ছাঁটাইকৃত প্রায় ৩০০ শ্রমিক। বৃহস্পতিবার সকাল থেকে এ কর্মসূচি শুরু হয়।

আন্দোলনরত শ্রমিকরা জানান, চলতি এপ্রিল মাসের ২০ তারিখে গত মার্চ মাসের বেতন পরিশোধ করেছে কারখানাটি। এ সময় কারখানা থেকে জানানো হয়, শ্রমিকদের আর চাকরি নেই। নতুন করে অন্য কোথাও চাকরির ব্যবস্থা করতে বলা হয়। এভাবে কোনো নোটিশ না দিয়ে শুধু মৌখিকভাবে চাকরিচ্যূত করা যায় না জানিয়ে শ্রমিকরা বলেন, চাকরিচ্যূত করতে হলে আইনানুগ পাওনাদি পরিশোধ করতে হবে। শ্রমিকদের পক্ষ থেকে এমন চাকরিচ্যুতির প্রতিবাদ করা হয়। কিন্তু শ্রমিকদের কথার কোনো গুরুত্ব না দিয়ে কারখানা বন্ধ করে চলে যায় কর্তৃপক্ষ। ২৯ এপ্রিল পর্যন্ত কারখানা কর্তৃপক্ষ কোনো সাড়া না দেওয়ায় বৃহস্পতিবার সকাল থেকে তারা কারখানার সামনে অবস্থান নেন।
খবর: কালের কণ্ঠ

মালিকরা বেআইনিভাবে শ্রমিকদের ছাঁটাই করে দেওয়ার মধ্যে দিয়ে তৈরি পোশাক শিল্পাঞ্চলকে অস্থিতিশীল করার জন্য চেষ্টা চলছে। অবিলম্বে শ্রমিকদের পুনর্বহাল করার দাবি জানান তারা।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন