খোরাসান | তালেবানদের হাতে ঘৌর প্রদেশের ডিপুটিসহ ১৪ সেনা হতাহত

0
195
খোরাসান | তালেবানদের হাতে ঘৌর প্রদেশের ডিপুটিসহ ১৪ সেনা হতাহত

তালেবান মুজাহিদিন আফগানিস্তানের ঘৌর প্রদেশের মধ্য অঞ্চলে হামলা চালিয়ে শত্রু পোস্ট ধ্বংস এবং ডেপুটি কমান্ডারসহ ১৪ সৈন্যকে হতাহত করেছেন।

তালেবানদের একজন মিডিয়া কর্মী জানান যে, গতরাতে ঘৌর প্রদেশের রাজধানী ফিরোজকোহের বরখানা অঞ্চলের “খরিস্তান”এ অবস্থিত মুরতাদ কাবুল সরকারি বাহিনীর একটি চেকপোস্টে সশস্ত্র হামলা চালিয়েছেন ইমারতে ইসলামিয়ার জানবাজ তালেবান মুজাহিদিন।

তিনি আরো জানান যে, এই চেকপোস্টটি বেসামরিক নাগরিকদের হয়রানি ও বিরক্তির কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছিলো। কাবুল প্রশাসনের পুতুল সৈন্যরা বেসামরিক নাগরিকদের উপর সকল প্রকার নিষ্ঠুরতা ও অত্যাচার চালিয়ে আসছে এখান থেকে। তাই মুজাহিদিন এখানে সশস্ত্র আক্রমণ চালাতে বাধ্য হয়েছিলেন।

এই ঘটনায় মুজাহিদদের হাতে চেকপোস্টটি সম্পূর্ণরূপে বিজয় হয় এবং পুতুল কমান্ডার আবদুল মোমিন ও তার সহকারী ওমর সহ ৬ ভাড়াটে সৈন্য ঘটনাস্থলেই নিহত হয়েছিলো এবং ৮ সৈন্য গুরুতর আহত হয়েছিলো।

এছাড়াও, এই অভিযানের সময় কাবুল বাহিনী হতে ৪৯টি তোপ-কামান, ১২টি মোটরবাইক, ৬টি ক্লাশিনকোভ, ১০টি দুরবিন, ১২টি অন্যান্য যুদ্ধাস্ত্রসহ অনেক রাউন্ড বুলেট এবং প্রচুরমাণ হালকা ও ভারী গোলাবারুদ মুজাহিদগণ গনিমত লাভ করেন।

বিপরীতে এ ঘটনায় দুজন মুজাহিদিনও শহিদ হয়েছেন। তাকাব্বালাল্লাহু তা’আলা।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন