তালেবাানের ইস্তেশহাদি হামলায় ৫৬ মুরতাদ সৈন্য নিহত, হতাহত আরো ৪২ এরও অধিক

0
623
তালেবাানের ইস্তেশহাদি হামলায় ৫৬ মুরতাদ সৈন্য নিহত, হতাহত আরো ৪২ এরও অধিক

মুরতাদ কাবুল প্রশাসনের সামরিক ঘাঁটিতে ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবায তালেবান মুজাহিদিনের পরিচালিত একটি ইস্তেশহাদি হামলায় অন্তত ৯৮ সেনা হতাহত হয়েছে। ইমারতে ইসলামিয়ার মুখপাত্র মুহতারাম জাবিহুল্লাহ মুজাহিদ হাফিজাহুল্লাহ্ জানান, কাবুল প্রশাসনের প্রধান আশরাফ গনির আক্রমণাত্মক যুদ্ধের ঘোষণাপত্রের পর তালেবান মুজাহিদিনও আক্রমণাত্মক অভিযান শুরু করেছেন।

এরই ধারাবাহিকতায় ১৮ই মে আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় গজনী প্রদেশের রাজধানীতে মুরতাদ কাবুল প্রশাসনের ৭০৩ ব্যাটালিয়ন এর সামরিক ঘাঁটিতে আক্রমণাত্মক অভিযান পরিচালনা করেন তালেবান মুজাহিদিন। বিস্তারিত সংবাদ হতে জানা যায়, এই দিন ভোর ৫ টায় জায়েদ কান্দাহারী রহ. নামের একজন তালেবান মুজাহিদ একটি সুড়ঙ্গ পথ হয়ে মুরতাদ কাবুল প্রশাসনের উক্ত সামরিক ঘাঁটিটিতে প্রবেশ করে বিস্ফোরকবাহী একটি হাম্বিকে লক্ষ্য করে হামলাটি পরিচালনা করেন। এতে হাম্বিটি বিকট আওয়াজে বিস্ফোরিত হয়।

এই বিস্ফোরণের ফলে সামরিক ঘাঁটির বড় একটি অংশ ধ্বংস্তুপে পরিণত হয়েছে, ধ্বংস হয়েছে কয়েক ডজন সামরিকযান ও ট্যাঙ্ক। এছাড়াও উক্ত হামলায় ঘাঁটির প্রধান কমান্ডার নাকিবুল্লাহ আরগানীসহ মুরতাদ কাবুল প্রশাসনের ৫৬ সৈন্য নিহত এবং আরো ৪২ এরও অধিক সৈন্য আহত হয়েছে। আহত সৈন্যদের অনেকের অবস্থা আশঙ্কাজনক। হামলা পরবর্তী সময়ে আহত ও নিহতদের উদ্ধারে ঘটনাস্থলে আফগান মুরতাদ সরকারের ১০টি রেস্কিউ হেলিকপ্টার অবতরণ করে। বেশ কিছু অ্যাম্বুলেন্সও অপেক্ষা করতে দেখা যায় ঘাঁটির সামনে।

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন