রাস্তা ভেঙে গিয়ে পড়লো বিলে

0
317
রাস্তা ভেঙে গিয়ে পড়লো বিলে

চুয়াডাঙ্গার দামুড়হদা উপজেলার সীমান্তবর্তী বুইচিতলা-ফুলবাড়ী সড়কের বুইচিতলা পদ্মবিলা বিলের ধারের প্রায় ২ শ গজ সড়ক ভেঙে বিলের মধ্যে চলে গেছে। ফলে ঝুঁকি নিয়ে চলাচল করছে ছোট-বড় যানবাহনসহ সাধারণ মানুষ। সড়কটি দ্রুত মেরামত করা না হয়ে যেকোনো সময় বাকি অংশ ভেঙে চলাচল একেবারেই বন্ধ হয়ে যেতে পারে।

স্থানীয়রা জানায়, দামুড়হুদা উপজেলার সীমান্তবর্তী বুইচিলা-ফুলবাড়ী এই সড়ক দিয়ে কুড়ালগাছি, পারকৃষ্ণপুর-মদনা ও কার্পাসডাঙ্গা এই তিনটি ইউনিয়নের স্কুল-কলেজের শিক্ষার্থী ও হাজারো মানুষসহ প্রতিদিন শত শত যানবাহন ও বাংলাদেশ বডার গার্ড (বিজিবি) এই সড়ক দিয়ে চলাচল করে থাকে। সড়কটি পদ্মবিলা বিলসংলগ্ন স্থানের পশ্চিম পাশের প্রায় ২ শ গজ সড়কের প্রায় অর্ধেকাংশ ধসে বিলে চলে গেছে। এতে করে সড়কটি সরু হয়ে যাওয়ায় একটি ভ্যান, ইজিবাইকসহ কোনো ছোট-বড় যানবাহন চলাচল করতে পারে না। একদিক থেকে কোনো ধরনের যানবাহন আসলে ওই স্থান পার না হওয়া পর্যন্ত অপরদিক থেকে আসা যানবাহনকে অপেক্ষা করতে হয়। এখনই সড়কটি সংস্কার করা না হলে এই বর্ষা মৌসুমে পুরো সড়ক ধসে বিলে চলে যাওয়ার আশঙ্কা করছেন তারা।

কুড়ালগাছি ইউপি চেয়ারম্যান শাহ এনামুল করিম ইনু বলেন, দামুড়হুদার সীমান্তবর্তী বুইচিতলা-ফুলবাড়ী সড়কের পদ্মবিলা নামক বিলের ধারে সড়কের প্রায় অর্ধেকাংশ ২ শ গজ পরিমাণ ধীরে ধীরে ধসে বিলের মধ্যে চলে গেছে। ফলে এই সড়কে সাধারণ মানুষসহ বিভিন্ন ধরনের যানবাহন খুবই ঝুঁকি নিয়ে চলাচল করছে। এটি দ্রুত মেরামত করা না হলে চলতি বর্ষা মৌসুমে ওই স্থানের পুরা সড়ক ধসে পড়ে সড়কটি একেবারে বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে।

দামুড়হুদা উপজেলা সহকারী প্রকৌশলী খালিদ হাসান বলেন, সড়কটি মেরামতের জন্য স্কিম করা হয়েছে। মহামারি করোনাভাইরাসের প্রভাব কেটে গেলে সড়কটির মেরামত করা হবে।
সূত্র: কালের কন্ঠ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন