আল-আকসা মসজিদের প্রধান ইমামকে গ্রেফতার করল সন্ত্রাসী ইসরাইল

0
503
আল-আকসা মসজিদের প্রধান ইমামকে গ্রেফতার করল সন্ত্রাসী ইসরাইল

মুসলমানদের তৃতীয় পবিত্রতম স্থান আল-আকসা মসজিদের প্রধান খতিব ও ইমাম শায়খ ইকরামা সাইদ সাবরিকে গ্রেফতার করেছে ইহুদিবাদী ইসরাইলি বাহিনী। এ সময় তারা আল-আকসা মসজিদ স্কুলের শিক্ষক হানাদি আল-হালাওয়ানিকেও গ্রেফতার করে।

শুক্রবার জেরুজালেমে তার বাসভবনে ইসরাইলি গোয়েন্দা বাহিনী মোসাদের সদস্যরা হানা দিয়ে তাকে আটক করে। শনিবার ফিলিস্তিনি তথ্যকেন্দ্রের বরাত দিয়ে এ খবর জানিয়েছে মিডলইস্ট মনিটর।

সন্ত্রাসী ইহুদিদের অভিযোগ তিনি মসজিদে নামাজ পড়তে মুসল্লিদের উসকানি দেন।

দখলদার ইসরায়েলি বাহিনী এর আগেও বেশ কয়েকবার শেখ সাবরির বাড়িতে অভিযান চালিয়েছে এবং আল-আকসা মসজিদ থেকে বের করে দিয়েছে।

আল-আকসা মসজিদে দখলদার ইসরাইলের বিধিনিষেধ প্রত্যাখ্যান করে আসছিলেন শেখ সাবরি। তিনি ফিলিস্তিনিদের প্রতি আহ্বান জানিয়েছেন, ভবিষ্যতে যে কোন ধরনের হুমকি থেকে আল-আকসা মসজিদকে রক্ষার জন্য নিজেদের প্রস্তুত থাকতে।

এর আগে গত ১৭ জানুয়ারি মসজিদে আকসার জুমার খুতবায় দখলদারিত্বের বিষয়ে কথা বলায় শায়খ ইকরিমা সাবেরিকে এক সপ্তাহের জন্য সাময়িক বরখাস্ত করা হয়েছিল।

এদিকে আল-আকসা মসজিদের প্রধান খতিবকে আটকের তীব্র নিন্দা জানিয়েছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস।

সংগঠনটির রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়া বলেছেন, খতিব ইকরামা সাবরিকে আটকের মাধ্যমে পবিত্র আল-আকসা মসজিদে প্রবেশ ও মুসলমানদের ইবাদতের অধিকার লঙ্ঘন করে বিশ্ব মুসলমানদের হৃদয়ে আঘাত করেছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন