ফিলিস্তিনিদের মসজিদে ইবরাহীমীতে ঢুকতে বাধা দিচ্ছে সন্ত্রাসী ইসরাইল।

0
302
ফিলিস্তিনিদের মসজিদে ইবরাহীমীতে ঢুকতে বাধা দিচ্ছে সন্ত্রাসী ইসরাইল।

ফিলিস্তিনের পশ্চিম তীরের হেব্রনে অবস্থিত আল্লাহর নবী হযরত ইবরাহীম আলাইহিস সালাম এর স্মৃতিবিজড়িত মসজিদ আল ইবরাহীমীতে মুসলিমদেরকে প্রবেশ করতে বাধা দিচ্ছে ইহুদিবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইলের সেনারা।

২৫ মে সোমবার প্রধানমন্ত্রী মোহাম্মদ ইশতিয়্যাহ পশ্চিম তীরের বাইতে লাহামে সর্বপ্রথম করোনা আক্রান্ত রোগী পাওয়া যাওয়ায় মার্চ মাস থেকে পশ্চিম তীরের ফিলিস্তিনি অংশে আরোপিত দীর্ঘ দুই মাস লকডাউনের ইতি ঘোষণা করেছেন।এ সময় তিনি সবাইকে নিজেদের স্বাভাবিক জীবনযাপনে ফিরে যাওয়ার লক্ষ্যে গীর্জা এবং মসজিদগুলোও উন্মুক্ত করে দেওয়ার ঘোষণা দিয়েছিলেন।

ডাব্লিউএএফএ’র তথ্যমতে, ইহুদিবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইলের সেনারা সমস্ত সামরিক চেকপোস্ট এবং মসজিদ আল ইবরাহীমীতে যাওয়ার ইলেকট্রনিক গেইটগুলো বন্ধ করে দিয়েছে। এবং বৈধ পন্থায় সীমানা পার হয়ে নামাজ পড়তে আসা মুসলিমদেরকে সেখানে প্রবেশ করতে তারা বাধা দিচ্ছে।

স্থানীয় সূত্রে জানা যায়,নামাজ পড়তে আসা মুসলিমদেরকে ক্রমাগত বাধা দেওয়ায় মসজিদের বাইরের অংশে নামাজ পড়তে গিয়ে আটকে যাওয়া মানুষের বিশাল জনসমাগম হয়ে গিয়েছে। ইহুদিবাদী সেনারা তখন শুধুমাত্র ৫০ জন লোককে ভিতরে প্রবেশ করার অনুমতি দিয়েছিলো।

মসজিদের পরিচালক হেফজী আবু স্নিনিহ ইহুদিবাদী ইসরাইলের এসমস্ত পদক্ষেপের কঠোর নিন্দা করেছেন। এসময় তিনি পবিত্র স্থানগুলোতে ধর্মীয় স্বাধীনতা নিশ্চিত করণে যে আন্তর্জাতিক চুক্তি রয়েছে তা লঙ্ঘনের ব্যাপারে কড়া হুশিয়ারী উচ্চারণ করেন।

আল-খলিল ওয়াক্‌ফ বোর্ডের পরিচালক আবু সানিনা বলেছেন, ইব্রাহিমি মসজিদে নামাজ পড়তে আসা বহু মুসল্লিকে ভেতরে ঢুকতে দেওয়া হয় নি। আশেপাশের তল্লাশি চৌকিগুলো থেকেই তাদেরকে ফেরৎ পাঠানো হয়েছে। এছাড়া ইব্রাহিমি মসজিদ থেকে আজানও প্রচার করতে দেওয়া হয় নি। তিনি বলেন, এ ধরণের নানা অন্যায় পদক্ষেপের মাধ্যমে এই মসজিদে মুসল্লিশূন্য করা পায়তারা চালানো হচ্ছে।

আবু সানিনা বলেন, ইব্রাহিমি মসজিদে ফিলিস্তিনিদের প্রবেশে বাধা দিয়ে ইসরাইল আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে। তারা এ মাধ্যমে ইসলামি পবিত্র স্থানগুলোর ওপর আঘাত করছে।

গত মঙ্গলবারও ইব্রাহিমি মসজিদে মুসল্লিদের প্রবেশে বাধা দেয় দখলদার বাহিনী। তারা সেদিন মাত্র ৫০ জন ফিলিস্তিনিকে মসজিদে ঢুকতে দিয়েছিলো।

সূত্র : ইনসাফ টুয়েন্টিফোর ডটকম।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন